সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে পাটমন্ত্রীর হুঁশিয়ারি

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

রমজান মাসে মানুষকে জিম্মি করে সিন্ডিকেট করলে কেউ রেহাই পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

রোববার (১০ মার্চ) রাজধানীর শ্যামলী মাঠের সামনে রমজান উপলক্ষে মাসব্যাপী সুলভমূল্যে নিত্য প্রয়োজনী দ্রব্যাদি বিক্রি কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে এই হুঁশিয়ারি দেন মন্ত্রী।

তিনি বলেন, যে বাজারদর রমজান মাসের সদগাহ জারি হওয়ার কথা, সে জায়াগা থেকে উল্টো মানুষকে জিম্মি করে উপার্জনের পথ বেছে নেয় কেউ কেউ। তবে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে কেউ রেহাই পাবে না।

নানক বলেন, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী থাকাকালে বাজার সম্পর্কে অবহিত ছিলাম। বাজার সম্পর্কে আমার ধারণা আছে। কুমিল্লা নিমসার বাজার থেকে ১০ টাকায় কেনা ফুলকপি কারওয়ান বাজার হয়ে নিউমার্কেট বা টাউন হল মার্কেট পৌঁছে ৫০ টাকা হয়ে যায়। কৃষক পায় ১০ টাকা, বাকি টাকা কাদের পকেটে যায়! মূলত বাজারে এটাই হচ্ছে শুভঙ্করের ফাঁকি।
 
প্রধানমন্ত্রী বাজারদর নিয়ে বারবার সতর্ক করেছেন জানিয়ে পাটমন্ত্রী বলেন, এরপরও যারা বাজারদরকে নিয়ন্ত্রণে আনছে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
 
দেশে মানুষের নৈতিকতা মানবিকতার অধঃপতন হয়ে গেছে জানিয়ে নানক আরও বলেন, রমজান মাসে বিভিন্ন মুসলিম দেশে বাজারদর কমে যায়। তবে বাংলাদেশের ব্যবসায়ীরা ভোক্তাদের জিম্মি করে উপার্জনের পথ বেছে নেয়। এটা দুঃখজনক।

বাংলা৭১নিউজ/এসএন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com