রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

বাংলাদেশ ব্যাংকের আগুন নিয়ন্ত্রণে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭
  • ১০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের চেষ্টায় রাত দশটার দিকে আগুন নিয়ন্ত্রনে আসে। এরপর ফায়ার সার্ভিসের একটি দল ভবনের ভেতরে প্রবেশ করে।

এর আগে বৃহস্পতিবার রাত সোয়া নয়টার পর ৩০ ভবনের কেন্দ্রীয় ব্যাংক ভবনের ১৩ তলায় বৈদেশিক মূদ্রা নীতি বিভাগে আগুনের সূত্রপাত হয় বলে জানান ফায়ার সার্ভিসের সহকারী পরিচারলক মাসুদুর রহমান আকন্দ। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

তবে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী ঘটনাস্থলে সাংবাদিকদের জানান, আগুন বেশি ছড়াতে পারেনি। ভবনের ১৩ তলাতেই সীমাবদ্ধ ছিল।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, গভর্নর ফজলে কবির, ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আছাদুজ্জামান।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার মাহামুদুল হক জানান, বাংলাদেশ ব্যাংকে আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে প্রথমে বিভিন্ন স্টেশন থেকে দশটি ইউনিট যায় সেখানে। পরে আরও দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। প্রায় আধা ঘণ্টা চেষ্টা করে তারা আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে, আগুন লাগার পরপর বাংলাদেশ ব্যাংকের মূল ফটক বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। আইন শৃঙ্খলা বাহিনীর কিছু সদস্য ছাড়া আর কাউকে ভেতরে ঢুকতে দেয়া হয়নি। ভবনের চারপাশের এলাকায় বিপুল সংখ্যক মানুষের ভিড় জমে। ভবনের পাশের সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত করে আইন শৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক শফিউল ইসলাম জানান, ভবনের দক্ষিণ-পূর্ব পাশে আগুন লেগেছে। রাত সোয়া ৯টার দিকে আগুনের খবর পেয়ে তিনি ১৩ তলায় যান। সেখানে প্রচুর ধোঁয়া দেখে সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে ফোন করেন। বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) আবুল কালাম আজাদও বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন জানান, বাংলাদেশ ব্যাংক ভবনের পেছনের দিকে আগুনের ঘটনা ঘটেছে।

বাংলা৭১নিউজ/কেএসএল

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com