রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

বরিশালকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো নাসিরের ঢাকা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩
  • ১৭ বার পড়া হয়েছে

এবারের আসরে এখন পর্যন্ত ঢাকা ডমিনেটর্সের দলীয় সর্বোচ্চ স্কোর ১৬০ রান। এই স্কোর দলটি করেছে ফরচুন বরিশালের বিপক্ষে। ঢাকার নেট রান রেট সেই ম্যাচে ছিল ৮।

এই নেট রান রেট ছিল চলতি আসরে ঢাকার জন্য সর্বোচ্চ। সেটিকে টপকে গেছে দলটি। যদিও সেটি খুব বেশি নয়, ৮.৫০। তবুও ঢাকার মতো দলের জন্য সেটি যথেষ্ট উৎফুল্ল হওয়ার মতোই। কারণ, চলতি আসরে ব্যাট হাতে সবচেয়ে বাজে পারফরম্যান্স ছিল ঢাকারই।

এবারও অবশ্য ঢাকার নেট রান রেট বাড়াতে প্রতিপক্ষ ছিল ফরচুন বরিশালই। এমন ম্যাচে কেবল বরিশালের বিপক্ষে বাড়তি নেট রান রেটই পাওয়া নয়, ঢাকা জয়ও পেয়ে গেছে। ধুকতে থাকা দলটির জন্য যা স্বপ্ন বাঁচিয়ে রাখার মতো।

আজ (৩০ জানুয়ারি) ফরচুন বরিশালের বিপক্ষে হারলে বিপিএলের প্লে অফ থেকে ছিটকে যেত ঢাকা। সেখানে বরিশালের বিপক্ষে ৫ উইকেটের জয় বিপিএলের মঞ্চে এখনও টিকিয়ে রাখলো দলটিকে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে হেরে আগে ফিল্ডিংয়ে নামে ঢাকা। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে সাকিবের বরিশাল তোলে ৮ উইকেটে ১৫৬ রান। লক্ষ্য তাড়া করতে নেমে সৌম্য এবং মিথুনের ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে ৭ বল আগেই জয় নিশ্চিত হয় ঢাকার।

লক্ষ্য তাড়া করতে এদিন ঢাকার পক্ষে ওপেনিং করতে নামেন সৌম্য এবং মিথুন। দুই ব্যাটসম্যান মাত্র ৭ ওভার ৪ বলে গড়ে ফেলেন ৭৪ রানের জুটি। ঢাকার জন্য চলতি টুর্নামেন্টে যা সর্বোচ্চ। সৌম্য মাত্র ২২ বলে ৪টি চার ও ২টি ছয়ে ৩৭ রান করে ফিরলে ভাঙে জুটিটি।

এদিন তিনে ব্যাটিং করতে নামেন তরুণ তুর্কি আবদুল্লাহ আল মামুন। ২১ বলে ১টি চার ও ২টি ছয়ে ২৬ রান করে ফেরেন মামুন। অন্যপ্রান্তে ৩৬ বলে ৫৪ রান করে আউট হন মিথুন। তিনি এই রান করার পথে ৬টি চার ও ৩টি ছয় হাঁকান।

এরপর দ্রুত কিছু উইকেট হারাতে থাকে ঢাকা। তবে দলটির অধিনায়ক নাসির হোসেনের দায়িত্বশীল ২০ রানে জয় নিয়ে মাঠ ছাড়তে পারে ঢাকা।

বরিশালের পক্ষে অধিনায়ক সাকিব মাত্র ১৮ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেন। এছারাও ২ উইকেট পান সানজামুল ইসলামও।

এর আগে আনামুল বিজয়ের ৪২ এবং মাহমুদউল্লাহ রিয়াদের ৩৯ রানের সুবাদে লড়াকু সংগ্রহ পায় বরিশাল। এই দুই ব্যাটসম্যান ছাড়া বলার মতো খেলতে পারেনি আর কেউই। শেষদিকে কেবল করিম জানাত ৫ বলে খেলেন ১৭ রানের অপরাজিত ইনিংস।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com