শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

বগুড়া হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, ২ জনের যাবজ্জীবন

বগুড়া প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ২২৯ বার পড়া হয়েছে

বগুড়ার শেরপুর উপজেলায় আনিছুর রহমান নামে এক কীটনাশক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড ও দুজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে বগুড়ার অতিরিক্ত দায়রা জজ হাবিবা মণ্ডল এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন শেরপুরের চণ্ডেশ্বর গ্রামের তছলিম উদ্দিন তছু। আর যাবজ্জীবনপ্রাপ্ত দুজন হলেন- চণ্ডেশ্বর গ্রামে ফারুক ও টুনিপাড়া গ্রামের আব্দুল আলিম।

নিহত আনিছুর রহমান চণ্ডেশ্বর গ্রামের মৃত রইচ উদ্দিনের ছেলে ছিলেন। ২০১৭ সালের ১২ জুন দুপুরে দোকানের ভেতরে চাকু দিয়ে কুপিয়ে ও স্টাম্প দিয়ে পিটিয়ে আনিছুরকে আহত করা হয়। ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। ওই দিন নিহতের মা আনোয়ারা বেওয়া বাদী হয়ে থানায় মামলা করেন।

আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট নাছিমুল করিম হলি বলেন, আসামিদের সঙ্গে আনিছুরের দীর্ঘদিনের পারিবারিক শত্রুতা ছিল। এর ধারাবাহিকতায় ধানের জমিতে হাঁস যাওয়াকে কেন্দ্র করে গণ্ডগোল বাঁধে। সেটি নিয়ে বিচার-সালিশও বসে। কিন্তু মীমাংসা হয়নি। এরই জের ধরে আনিছুরকে কুপিয়ে হত্যা করে আসামিরা। এ ঘটনায় আসামিদের গ্রেফতারের পর ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছেন। পরবর্তীতে ২০২২ সালের ৩১ জুলাই চার্জশিট দেয় পুলিশ।

এপিপি নাছিমুল করিম আরও বলেন, দীর্ঘ শুনানি শেষে আসামি তছলিমকে মৃত্যুদণ্ড দেন বিচারক। ফারুক ও আব্দুল আলীমকে যাবজ্জীবন সাজা দেয়া হয়। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানাও করেন আদালত। রায় ঘোষণার সময় তিনজনেই এজলাসে ছিলেন। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বাংলা৭১নিউজ/এআরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com