শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শুভেচ্ছা সফরে চট্টগ্রামে চীনা নৌ জাহাজ আপনারা না পারলে দায়িত্ব আমাদের দেন: সারজিস আলম ভারী বৃষ্টির পর মক্কায় আকস্মিক বন্যা বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ তুলতে ম্যাজিস্ট্রেট নিয়োগ নেত্রকোনায় বন্যায় সড়কে ক্ষতি ২০০ কোটি টাকা রাষ্ট্রের কাঠামো ভেঙে পড়েছে : উপদেষ্টা সাখাওয়াত পরকীয়া প্রেমিককে বিয়ে, ৬ বছর পর ফিরে আসায় প্রথম স্বামীকে খুন! সাবের হোসেন চৌধুরীকে বিদেশিদের চাপে মুক্তি দিয়েছে সরকার : নুর প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন বাসাবাড়িতে গ্যাস সংযোগ দেওয়ার ব্যাপারে যা বললেন জ্বালানি উপদেষ্টা জড়িতদের বিচার দাবিতে তাঁতীবাজারে সড়ক অবরোধ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরালো করার বার্তা যুক্তরাষ্ট্রের গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৪৯ ফ্যাসিবাদ রাজপথে পরাজিত হয়ে এখন অনলাইনে শক্তি দেখাচ্ছে : তথ্য উপদেষ্টা গাজার অবস্থা জাপানে পারমাণবিক বোমার হামলার মতোই এ বছর ভালোভাবে পূজা উদযাপন হচ্ছে: স্বরাষ্ট্র উপদেষ্টা বিয়ে করলেন হাসনাত আবদুল্লাহ, জানালেন সারজিস ছিনতাই-চাঁদাবাজি প্রতিরোধে শুরু হচ্ছে সাঁড়াশি অভিযান: আইজিপি ৫৫ ভরি স্বর্ণালঙ্কার চুরি, বিক্রির টাকায় এফডিআর করেন গৃহকর্মী বিএনপি নেতা রবিকে ধরতে চলছে সাঁড়াশি অভিযান

বইছে শৈত্যপ্রবাহ, চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৬.৫ ডিগ্রি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০১৮
  • ৪০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: দেশের বিভিন্ন স্থানে বয়ে চলেছে মৃদু শৈত্যপ্রবাহ। রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগ এবং শ্রীমঙ্গলের ওপর দিয়ে বয়ে যাওয়া এই মৃদু থেকে মাঝারি মাত্রার শৈত্যপ্রবাহ আরো কয়েক দিন চলবে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। পাশাপাশি এসব জেলার আশপাশের এলাকায়ও এই শৈত্যপ্রবাহ বিস্তার লাভ করতে পারে।

আজ বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। ঘন কুয়াশার আড়ালে ঢাকা পড়ে আছে গোটা এলাকা। ফলে জীবনযাত্রা প্রায় অচল হয়ে পড়েছে। দুপুর বেলায়ও অনেক যানবাহনকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে। প্রচণ্ড ঠান্ডার কারণে খুব প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না ।

83dd5a5294b3b680af6d0bdcb5c59f6d-1

এদিকে হঠাৎ করে ঠান্ডা পড়ে যাওয়ায় শিশু ও বয়স্করা বিপাকে পড়েছে। জেলা সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ধারণক্ষমতার প্রায় তিন গুণ শিশু ঠান্ডাজনিত নানা রোগে চিকিৎসা নিচ্ছে।

এ ছাড়া মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আজ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আলিফা খাতুন জানান, আজ সকাল ৬টায় এই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তিনি আরো জানান, গত রাতে কুয়াশা কম থাকায় শীতের তীব্রতা বেড়ে গেছে। আবহাওয়ার এ অবস্থা আরো কয়েক দিন থাকতে পারে বলেও জানান তিনি।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামীকাল শুক্রবার সকাল ৯টা পর্যন্ত দেশের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। এ ছাড়া আজ মধ্যরাত থেকে আগামীকাল সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

বাংলা৭১নিউজ/এসএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com