বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১২:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জাতিসংঘে ড. ইউনূসের সফল সফর, চিন্তায় নয়াদিল্লি ড্রোন হামলা, আগুন ছড়িয়ে পড়ল তেলআবিবে আরেক হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রী গ্রেফতার লেবাননে ইসরায়েলি হামলায় ১২ লাখ মানুষ বাস্তুচ্যুত যশোরে পুলিশের অভিযান, আ.লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মী গ্রেপ্তার সালাহর রেকর্ড গড়ার রাত, লিভারপুলের জয় হাসিনা সরকারের মন্ত্রী-নেতারা গ্রেফতার না হওয়ায় উদ্বেগ বিএনপির সাবেক এমপি দবিরুল ইসলাম গ্রেফতার জামিন পেলেন মাহমুদুর রহমান ইরানের পারমাণবিক স্থাপনায় ইসরায়েলের হামলার পক্ষে নন বাইডেন টানা বৃষ্টিতে রাজধানীতে ভোগান্তি, শনিবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস ড. ইউনূসকে ৬৬৬ কোটি টাকা কর দেওয়ার রায় প্রত্যাহার শাহ্জালাল ইসলামী ব্যাংকের সুপারভাইজারী কমিটির ৮৩তম সভা অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের অডিট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ময়মনসিংহে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ২ ২ হাজার কোটি টাকার ৬ ক্রয় প্রস্তাব অনুমোদন একরামুল-গোলন্দাজসহ দুদকের জালে সাবেক ১০ এমপি শুল্ক গোয়েন্দার ডিজিসহ ৩১ কর্মকর্তা পদে রদবদল দুই শতাধিক কৃষককে ঋণ দিলো এবি ব্যাংক ‘কারাগার থেকে পালানো ৫০০ আসামি এখনও ধরা পড়েনি’

ফিলিস্তিনের জন্য ‘মানবিক’ খাজার পাশে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

ফিলিস্তিন ইস্যুতে নিজের অবস্থান জানিয়ে আইসিসি থেকে তিরস্কৃত হয়েছিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার উসমান খাজা। তবে পাশে পেয়েছিলেন কয়েকজন সতীর্থ ও দলের অধিনায়ক প্যাট কামিন্সকে। এবার দেশটির প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজকে পাশে পেলেন এই ক্রিকেটার। মানবিকতার পক্ষে দাঁড়ানোয় বাঁহাতি ওপেনারের প্রশংসা করেন অ্যালবানিজ।

সোমবার (১ জানুয়ারি) কিরিবিলি হাউজে অস্ট্রেলিয়া ও পাকিস্তান দলকে নিয়ে নতুন বছর স্বাগত জানানোর আয়োজনে উপস্থিত অ্যালবানিজ বলেন, ‘মানবিক মূল্যবোধের পক্ষে দাঁড়ানোর সাহসিকতা দেখানোয় খাজাকে আমি অভিনন্দন জানাতে চাই। সে সাহস দেখিয়েছে এবং পুরো দল তাকে যেভাবে সমর্থন দিয়েছে, দারুণ একটি বিষয়।’

পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজের শুরু থেকেই ফিলিস্তিনের পক্ষে দাঁড়িয়েছেন খাজা। নিজের কেডস, ব্যাট বা জার্সিতে বিভিন্ন বার্তা দিয়ে নির্যাতিত মানুষের পক্ষে দাঁড়ানোর চেষ্টা করেছেন অজি ওপেনার। প্রতিবারই তাকে নিয়মের বেড়াজালে আটকে দিয়েছে আইসিসি। 

সবশেষ ম্যাচে অদ্ভূত পন্থা অবলম্বন করেন খাজা। কেডসে নিজের দুই মেয়ের নাম লিখে খেলেছেন এই বাঁহাতি ওপেনার। মূলত, নিজের দুই শিশু সন্তানের দ্বারা গাজায় নির্যাতিত শিশুদের বুঝিয়েছেন ধারণা করা হয়য়। এবার অবশ্য আর তাকে কোনোপ্রকার বাধা দেয়নি বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রিত সংস্থা।

খাজার এমন কাজকে পূর্ণ সমর্থন জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া ও জাতীয় দল। অধিনায়ক কামিন্স সংবাদ সম্মেলনে জোরাল আওয়াজ তুলেছেন সতীর্থের পক্ষে। এমনকি তাকে আটকানোয় আইসিসিকে রীতিমতো এক হাত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ফাস্ট বোলার মাইকেল হোল্ডিং।

এর আগে পার্থে সিরিজের প্রথম ম্যাচের আগে কেডসে ‘স্বাধীনতা একটি মানবাধিকার’ ও ‘প্রতিটি জীবনই সমান মূল্যবান’ বার্তা লিখে অনুশীলন করেন খাওয়াজা। তার এই বার্তা নিয়ে আইসিসি আপত্তি জানানোয় ওই ম্যাচে বাহুতে কালো ব্যান্ড পরে খেলেন খাজা। সেটা নিয়েও আইসিসি অভিযোগ তুললে তিনি আইসিসির অভিযোগের বিরুদ্ধেও লড়াইয়ের ঘোষণা দেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com