বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আবদুস সোবহান গোলাপ-এস কে সুরসহ ৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা শেয়ার কারসাজির ‘মাস্টার’ হিরুর পরিবারের ব্যাংক হিসাব তলব চাঁদপুরে বালু উত্তোলনকে কেন্দ্র করে সংঘর্ষ: একজন গুলিবিদ্ধ ফের বাড়ল এলপিজির দাম ওষুধ-স্বাস্থ্যসেবায় বিনিয়োগে আগ্রহী ইউরোপ প্রবাসী ব্যবসায়ীরা রাষ্ট্রপতির কাছে সুইডেন-আলজেরিয়ার রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ ইসরায়েলের ‘সব অবকাঠামোতে’ হামলার হুঁশিয়ারি ইরানের বৃদ্ধকে হত্যার পর ৯ টুকরো করলেন স্ত্রী-সন্তান এবার আওয়ামী লীগসহ ১৪ দলের নামে ট্রাইব্যুনালে গণহত্যার অভিযোগ ৫৩ ঘণ্টা পর সড়ক ছাড়ল শ্রমিকরা, আশুলিয়ায় যান চলাচল শুরু ঢাকায় একদিনে ৩৬ লাখ টাকা জরিমানা, ২২৯ গাড়ি ডাম্পিং সার-গ্যাসের সংকট হবে না: অর্থ উপদেষ্টা স্ত্রীসহ সাকিবের ব্যাংক হিসাব তলব কারাগারে মাহমুদুর রহমান, যা বললেন আসিফ নজরুল চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর যৌক্তিকতা আছে ইমিগ্রেশন পার হননি, অবৈধ পথে ভারত পালিয়েছেন আসাদুজ্জামান ঝোড়ো হাওয়ার আভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত পরিস্থিতি মনিটর করছি, আশা করছি সবাই শান্ত হবে: শ্রম সচিব ক্ষেপণাস্ত্র হামলার আগে ইসরায়েলে ভয়াবহ বন্দুক হামলা, নিহত ৮ জিবুতি উপকূলে অভিবাসনপ্রত্যাশীবাহী নৌকা ডুবে নিহত ৪৫

প্রাণিসম্পদ ইনস্টিটিউটের গবেষণার ৩৮ মোরগ চুরি!

সাভার প্রতিনিধি:
  • আপলোড সময় সোমবার, ১০ জুলাই, ২০২৩
  • ১৩ বার পড়া হয়েছে

সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই) থেকে ঈদুল আজহার আগের রাতে গবেষণার জন্য রাখা ৩৮টি মোরগ চুরি হয়েছে।  

সোমবার (১০ জুলাই) সকালে প্রতিষ্ঠানটির পোল্ট্রি গবেষণা শাখায় গিয়ে এ তথ্য পাওয়া গেছে। 

এর আগে, গত ২৮ জুন রাতে গবেষণা সেডের ৫ নং পিওরলাইন মেল সেড থেকে মোরগগুলো চুরি হয়। এ ঘটনার পর দেশের গুরুত্বপূর্ণ গবেষণার এই প্রতিষ্ঠানটিতে নিরাপত্তার ব্যাপক ঘাটতি রয়েছে বলে মনে করা হচ্ছে।

মোরগগুলোর রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা মনিরুল ইসলাম বলেন, ঈদের আগের দিন রাতে কোনও এক সময় চুরির ঘটনা ঘটে। আমাদের এই সেডে ৩০০টি মোরগ রয়েছে। এর মধ্যে ‘আরআরআই’ ও ‘হোয়াইট লেঘুন’ জাতের ৩৮টি মোরগ চুরি হয়ে গেছে। আমরা ডিউটি করি সকাল থেকে বিকেল পর্যন্ত। এরপর নিরাপত্তাকর্মীরা দায়িত্ব থাকেন। 

মোরগগুলোর গবেষণার দায়িত্ব রয়েছেন পোল্ট্রি উৎপাদন ও গবেষণা বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. কামরুন নাহার মনিরা। জানতে চাইলে তিনি বলেন, ‘আমি একটি মিটিংয়ে আছি। এটা তো সম্পূর্ণই প্রশাসনিক বিষয়’। 

বিএলআরআই’র নিরাপত্তা প্রধান আহসান হাবিব বলেন, ‘বিষয়টি নিয়ে আপনি সরাসরি এসে কথা বলুন। আর এ বিষয়ে তদন্ত হবে, তারপর জানানো যাবে’।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com