মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রাইভেট কারচালকের খামখেয়ালিতেই ৩ প্রাণহানি

দিনাজপুর প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ২০ বার পড়া হয়েছে

দিনাজপুরের বিরামপুর উপজেলার ঘোড়াঘাট রেলগুমটিতে রেল দুর্ঘটনায় ৩ জন নিহতের ঘটনায় আজ মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিক তদন্ত শুরু করেছে তিন সদস্য তদন্ত কমিটি। আগামী সপ্তাহে তারা দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন।  

এর আগে ২ ফেব্রুয়ারি বুধবার সকালে কুড়িগ্রাম এক্সেপ্রেস ট্রেনের সঙ্গে একটি প্রাইভেট কারের ধাক্কায় ঘটনাস্থলেই ৩ জন নিহত হন। এ ঘটনায় মো.বারিউল করিম খান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দিনাজপুরকে আহ্বায়ক, হাকিমপুর-ঘোড়াঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার শরীফ আল রাজিব এবং বাংলাদেশ রেলওয়ে পার্বতীপুর শাখার সহকারী নির্বাহী প্রকৌশলী আবু জাফর মো.রাকিব হাসানকে সদস্য করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটির সদস্যরা ওই স্থানের গেটকিপার সাইফুজ্জামানসহ স্থানীয় ব্যক্তিদের সঙ্গে কথা বলেন।  

জানতে চাইলে তদন্ত কমিটির সদস্য হাকিমপুর-ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র পুলিশ সুপার শরীফ আল রাজিব বলেন, প্রথমিকভাবে আজ ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নিহত ব্যক্তিদের ব্যবহৃত কারটির চালকের অদ্যক্ষতা ও খামখেয়ালির কারণে এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে উঠে এসেছে। প্রাইভেট কারে ৪ জন ছিলেন। ৩ জন নিহত হয়েছেন। বেঁচে যাওয়া ব্যক্তি চালক না, যাত্রী। তাকে আমরা খুঁজছি। তবে পেলে দুর্ঘটনার আসল তথ্য জানা যাবে। আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত কমিটির পূর্ণাঙ্গ রিপোর্ট জেলা প্রসাশকের কাছে প্রদান করা হবে।

জানতে চাইলে বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পরিমল কুমার সরকার বলেন, ট্রেনের ধাক্কায় প্রাইভেট কারের তিন ব্যক্তি নিহতের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট কমিটি তদন্ত করছে। তারা আগামী সপ্তাহের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ে তদন্ত রিপোর্ট জমা দেবেন। আগামীতে এমন দুর্ঘটনা যেন না ঘটে সেই বিষয়ে সর্তক থাকতে হবে। দোষি ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নেয়া হবে।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারী ভোরে বিরামপুর উপজেলার দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের ঘোড়াঘাট রেলগুমটিতে কুড়িগ্রাম এক্সেপ্রেস ট্রেনের সঙ্গে একটি প্রাইভেট কারের ধাক্কায় ৩ ব্যক্তি নিহত হন। নিহতরা মধ্যপাড়া পাথরখনিতে কর্মরত ছিলেন। তারা সবাই বদরগঞ্জ উপজেলার বাসিন্দা। তাদের পরিবারের ভাষ্যমতে, তারা জয়পুরহাট বিআরটিএ অফিসে মোটরসাইকেলের ড্রাইভিং লাইন্সেসের জন্য পরীক্ষা দিতে যাচ্ছিলেন।  

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com