বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০২:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জিডিপিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ৪ শতাংশ ভারতে পদদলনে নিহতের সংখ্যা বেড়ে ৮৭ লিবিয়ায় ২ ভাইকে জি‌ম্মি, মুক্তিপণ নিতে এসে গ্রেপ্তার ২ দুর্নীতির বিরুদ্ধে কথা বলে ব্যারিস্টার সুমন দুর্নীতিবাজের রোষানলে পাঁচমাসে ৬১১ অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান: সংসদে পরিবেশমন্ত্রী মেয়ের পরকীয়ার জেরে খুন হন সাবেক এমপির স্ত্রী, ১৩ বছর পর রহস্য ভেদ চার সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি ঘোষণা উন্নয়ন প্রকল্পে এডিবির বিনিয়োগ ২২ হাজার কোটি টাকা নেত্রকোনায় সব নদ-নদীর পানি বাড়ছে গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ কুয়েতে বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ৭৫০ প্রবাসী গ্রেপ্তার মতিউর ও স্ত্রী-সন্তান‌দের সম্প‌দের হিসাব চেয়ে নো‌টিস শেরপুরে পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে বহু গ্রাম প্লাবিত আনন শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন আনোয়ারা সৈয়দ হক রোহিঙ্গাদের জন্য ১.৫ মিলিয়ন ইউরো দিচ্ছে ফ্রান্স অবশেষে ব্যয়যোগ্য রিজার্ভের তথ্য জানালো কেন্দ্রীয় ব্যাংক প্রত্যয় স্কিম বাতিলে শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী সৌদি গমনেচ্ছুদের প্রতারণা থেকে রক্ষায় কাজ করবে যৌথ টাস্কফোর্স কোটা বাতিলের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান

প্যানারমিক সানরুফসহ যেসব সুবিধা থাকছে নতুন মাহিন্দ্রা থারে

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

মাহিন্দ্রা থার বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি গাড়ি। থারের নতুন নতুন আপডেট ব্যবহারকারীদের মন জয় করে নিচ্ছে। এ বছরে মাহিন্দ্রার সবচেয়ে বড় লঞ্চ হতে চলেছে ৫ দরজার থার। এই গাড়ির প্রস্তুতি এরই মধ্যে শুরু করে দিয়েছে কোম্পানি। নতুন মাহিন্দ্রা থারে মিলবে প্যানারমিক সানরুফ এবং অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম লেভেল ২।

নতুন গাড়ির নাম রাখা হয়েছে মাহিন্দ্রা থার আর্মাডা। এরই মধ্যে ব্যবসায়িক মহলে গাড়ি নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছে। গাড়ির যে টপ ভ্যারিয়েন্ট থাকবে তাতে ডুয়াল পেন সানরুফ পাওয়া যাবে। যে মিড ভ্যারিয়েন্ট থাকবে তাতে সিঙ্গেল পেন সানরুফ পাওয়া যাবে।

অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেমের অধীনে পাওয়া যাবে লেন কিপ অ্যাসিস্ট, ব্লাইন্ড স্পট মনিটরিং, কলিসন ওয়ার্নিং এবং অ্যাসিস্ট্যান্স ফিচার্স। এটি গাড়ির সুরক্ষার মান বাড়াবে বলে মনে করছে মাহিন্দ্রা। দেশজুড়ে বাড়তে থাকা সড়ক দুর্ঘটনার কথা মাথায় রেখে। এই ফিচার্স ভীষণ জরুরি হতে পারে গাড়ি চালকদের জন্য।

৫ দরজার থারে মিলবে ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, এলইডি লাইটিং ইত্যাদি। এই গাড়িতে তিন ধরনের চাকা পাওয়া যাবে-বেস মডেলে স্টিল হুইল, মিড ভ্যারিয়েন্টে অ্যালয় হুইল এবং টপ ভ্যারিয়েন্টে ডায়মন্ড কাট অ্যালয় হুইল।

এই চার চাকায় তিন ধরনের ইঞ্জিন স্পেসিফিকেশন পাওয়া যাবে। বেস মডেলে থাকবে ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন, তারপর মিলবে ২.২ লিটার ডিজেল ইঞ্জিন এবং ২ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন। বেস মডেলে থাকতে পারে রিয়ার হুইল ড্রাইভ সেটআপ এবং বাকি মডেলগুলোতে পাওয়া যাবে ফোর হুইল ড্রাইভ সেটআপ।

গাড়ির সেফটি ফিচার্সের ক্ষেত্রে ৬টি এয়ারব্যাগ এবং লেভেল ২ অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম পাওয়া যাবে। সিটি রাইডিংয়ের পাশাপাশি অফ-রোডিং গাড়ি হিসাবেও জনপ্রিয় মাহিন্দ্রা থার। তাই এই সকল ফিচার্স ও ফোর হুইল ড্রাইভ চালকদের বাড়তি সুবিধা দিতে পারে। নতুন থারের দাম এখনো জানা যায়নি। তবে খুব শিগগির বাজারে আসতে চলেছে এটি।

সূত্র: হিন্দুস্থান অটো

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com