সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

পূর্বধলায় সড়কে রোপণ করা হচ্ছে ৩১ হাজার তালবীজ

নেত্রকোনা প্রতিনিধি:
  • আপলোড সময় শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫ বার পড়া হয়েছে

নেত্রকোনার পূর্বধলা উপজেলার ৬০ কিলোমিটার সড়কে রোপণ করা হচ্ছে ৩১ হাজার তালবীজ। বজ্রপাত নিরোধ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি জাহিদুল ইসলাম সুজন এ উদ্যোগ নিয়েছেন।

দলীয় নেতাকর্মীদের নিয়ে গত কয়েক দিন ধরে বীজ রোপণ কার্যক্রম বাস্তবায়ন করছেন সুজন। এর অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর)  ময়মনসিংহ-জারিয়া রেলপথের পূর্বধলা উপজেলা অংশে বীজ রোপণ করা হয়।

জাহিদুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বজ্রপাত নিরোধ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় এ উদ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য ৩১ হাজার তালবীজ সংগ্রহ করা হয়েছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রধান প্রধান সড়কে এগুলো রোপণ করা হচ্ছে। বীজ থেকে চারা গজানো ও বড় হওয়া পর্যন্ত এগুলো রক্ষণাবেক্ষণ করা হবে। এ ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি, দলীয় নেতাকর্মী ও জনসাধারণের সার্বিক সহায়তাও কামনা করেন তিনি।

এর আগে গত ১০ সেপ্টেম্বর উপজেলা পরিষদ চত্বরে বীজ রোপণের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

স্থানীয়রা জানায়, দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজনের তাল গাছের চারা রোপণ কার্যক্রম সবার নজর কেড়েছে। সঠিকভাবে চারা গাজিয়ে গাছ হলে বজ্রপাত নিরোধ ও পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি কয়েক বছর পর সড়কগুলো দৃষ্টিনন্দন হয়ে উঠবে।

বাংলা৭১নিউজ/এএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com