শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১২:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায়

পানি কমতেই বেরিয়ে আসছে বন্যার ক্ষত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৪ জুলাই, ২০১৯
  • ৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(জামালপুর)প্রতিনিধি: জামালপুরে সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। কমতে শুরু করেছে বিভিন্ন নদ নদীর পানি। তবে পানি কমতে শুরু করায় বের হয়ে আসছে বন্যার ক্ষতচিহ্ন। দুর্গত এলাকায় দেখা দিয়েছে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ।

জামালপুরের সিভিল সার্জন ডা. গৌতম রায় জানান, দুর্গত এলাকায় স্বাস্থ্য বিভাগের ৮০টি টিম কাজ করছে। তারা দুর্গত মানুষদের এই দুর্যোগ মুহূর্তে প্রাথমিক স্বাস্থ্য সেবা দেয়ার পাশাপাশি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও প্রাথমিক চিকিৎসা দিয়ে যাচ্ছেন।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নব কুমার চৌধুরী জানান, বুধবার সকালে যমুনা নদীর পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপৎসীমার ৩৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলেও ব্রহ্মপুত্র নদের পানি বইছে বিপৎসীমার নিচ দিয়ে।

তবে নদী তীরবর্তী ও চরাঞ্চলের অনেক বসতবাড়ি থেকে বন্যার পানি না নামায় এখনও পানিবন্দি রয়েছেন কয়েক লাখ মানুষ। সেইসঙ্গে খাবার ও বিশুদ্ধ পানির সংকট রয়েছে। সংকট রয়েছে গো খাদ্যেরও।

অপরদিকে বন্যার পানি নেমে যাওয়ায় জামালপুর থেকে মেলান্দহ হয়ে ইসলামপুর পর্যন্ত ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে পানির তোড়ে রেল লাইনের নিচের মাটি সরে যাওয়ায় বন্ধ রয়েছে ইসলামপুর থেকে দেওয়ানগঞ্জ ও জামালপুর থেকে তারাকান্দি রুটে ট্রেন চলাচল।

বাংলা৭১নিউজ/আরএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com