শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল বাংলাদেশ ও স্পেনের মধ্যে ব্যবসা বাড়াতে চাই : প্রধানমন্ত্রী বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে শিক্ষক নিয়োগ কার্যক্রম গতিশীল করতে এনটিআরসিএকে নির্দেশ জিয়া-এরশাদ-খালেদা দেশটাকে দুর্নীতিবাজ বানিয়েছে মুক্তিযুদ্ধে পুলিশের অনন্য অবদান রয়েছে : আইজিপি পেনশন স্কিমে আরও বেশি জনগণকে সম্পৃক্ত করার আহ্বান অর্থমন্ত্রীর

পানিবদ্ধতা থেকে রক্ষা পাবে ৩০ হাজার মানুষ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩১ জুলাই, ২০১৭
  • ১৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ নজরুল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ী পৌরসভার আনছার ক্যাম্প হতে ব্যাংকপাড়া হয়ে চত্রা বিল পর্যন্ত প্রায় এক কিলোমিটার এলাকায় ইউজিপিআইআইপি-৩ এর আওতায় ড্রেন নির্মান কাজ শেষ হওয়ার পথে।
এই ড্রেনটি নির্মান হওয়ায় রাজবাড়ী পৌরসভার প্রায় ৫ কিলোমিটার জায়গার উপর বসবাতরত ৩০ হাজার মানুষ জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পাবে বলে জানাগেছে।
তাছাড়া ড্রেনটি কাজী সামসুদ্দিন সড়ক ও ব্যাংকপাড়া প্রধান সড়কের পার্শ্বে অবস্থিত হওয়ায় ইউজিপিআইআইপি-৩ প্রকল্পের আওতায় খোলা ড্রেন নিরাপদ নয় বিধায় রাস্তার পার্শ্বের ড্রেনকে জননিরাপত্তা নিশ্চিত করতে নির্মান করা হয়েছে এসএস রেলিং।
গত শুক্রবার সকালে ওই রেলিং কাজের উদ্বোধন করেন রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন রাজবাড়ী পৌরসভার ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী এ এইচ এস মহম্মদ আলী খান, রাজবাড়ী পৌরসভার পাচ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মাহাতাব উদ্দিন তৌহিদ প্রমুখ।
রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী বলেন, সারাদেশ যখন বৃষ্টিতে প্লাবিত হচ্ছে পানি বন্দি হয়ে পড়ছে দেশের অনেক পৌরসভার জনগন পানিবন্দি হয়ে পড়লেও সম্প্রতি সময়ে রাজবাড়ী পৌর এলাকায় তেমন জলাবদ্ধতা চোখে পড়েনি, তার কারন ড্রেনেজ ব্যাবস্থার উন্নয়ন, পৌরসভার আনছার ক্যাম্প থেকে চত্রা বিল এলাকায় এই ড্রেনেজ ব্যাবস্থার নির্মান করায় পৌরসভার ৩০ হাজার মানুষ উপকৃত হয়েছে। আর পৌর এলাকার অর্ধেক বৃষ্টির পানি এই ড্রেন দিয়ে বেরিয়ে যেতে পারবে।
রাজবাড়ী পৌরসভার ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী এ এইচ এস মহম্মদ আলী খান বলেন,রাজবাড়ী পৌরসভার নাগরিক সেবা নিশ্চিত করতে ইউজিপিআইআইপি-৩ প্রকল্পভুক্ত ফেজ-১ এর অধীনে ১৩ কোটি টাকা ব্যয়ে ১২ কিলোমিটার রাস্তা ও ১ কিলোমিটার ড্রেন নির্মান কাজ শেষ হওয়ার পুর্বেই ইউজিপিআইআইপি-৩ প্রকল্পভুক্ত ফেজ-২ এর অধীনে ২০১৭-২০১৮ অর্থ বছরে দুইটি প্যাকেজের জন্য ২১ কোটি টাকা বরাদ্দপ্রদান করে রাজবাড়ী পৌরসভার ইতিহাসে সব্বোর্চ উন্নয়নমূলক কাজের সুযোগ সৃষ্টি করে দিয়েছে।
এছারা পৌরসভার আয় ও সৌন্দর্য বর্ধনে বহুতল বিশিষ্ট মার্কেট ভবন নির্মান, পরিবেশ দুষন মুক্ত করতে আধুনিক ল্যান্ড ফিল্ড, পার্কের আদলে রেলওয়ে পুকুর সংস্কার, চারপাসে ওয়ার্কসপ নির্মান, বিনোদন কেন্দ্রে গড়ে তোলার প্রকল্প গ্রহন করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com