শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা

পাথরাজ নদীর উপর সেতু নিমার্ণের দাবী ঠাকুরগাঁওবাসীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০
  • ৪৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলা এবং ঠাকুরগাঁও সদর উপজেলার শেষ সীমা রেখায় পাথরাজ নদী। এই পাথরাজ নদী বিভাজন করে রেখেছে বোদা ও ঠাকুরগাঁও সদর উপজেলার কয়েকটি গ্রামের মানুষদের।

বোদা উপজেলার চন্দনবাড়ী ইউনিয়নের শমসের নগর, প্রামাণিকপাড়া, বলরামহাট, কুমারপাড়া বালাডাঙ্গা ও ঠাকুরগাঁও সদর উপজেলার ১৫নং দেবীপুর ইউনিয়নের মুজাবর্ণী, খলিশাকুড়ি সাঁওতাল পল্লী ঘেঁষে এক বেঁকে চলে গেছে পাথরাজ নদী। নদীর এপার ও ওপারের মানুষের মধ্যে রয়ে গেছে দীর্ঘ দিনের আত্বীয়তার সর্ম্পক।

তাছাড়া ঠাকুরগাঁও অঞ্চলের বেশি ভাগ মানুষের পদচারণ বোদা সদরের নগরকুমারী হাটকে ঘিরে। দীর্ঘ পথ ঘুরে ওপারের মানুষদের কৃষি পণ্য নিয়ে আসতে হয় বোদা উপজেলার সদরের হাটে। শমসেরনগর ও মুজাবর্ণীর সীমানায় পাথরাজ নদীর উপর সেতু নির্মিত হলে দু’অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার যেমন উন্নতি হবে তেমনি কৃষি বাণিজ্যে লাভবান হবে দুই এলাকার জনসাধারণ।

জানা গেছে, ইতিপুর্বে ঠাকুরগাঁও সদর উপজেলার দেবীপুর ইউনিয়নবাসী ও বোদা চন্দনবাড়ী ইউনিয়নবাসী পাথরাজ নদীর উপর সেতু নিমার্ণের জন্য সরকারের বিভিন্ন দপ্তরে ধরনা দিয়েছেন। দেবীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুর ইসলাম জানান, সেতুটি নিমার্ণে সরকারের বিভিন্ন মহলে আবেদন ও নিবেদন করেছিলেন। সেই সময় তত্বাবধায় সরকারের আমলে ২০০৮ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ঠাকুরগাঁও ৯১ লাখ ৮৯ হাজার ৯৮২ টাকার প্রকল্প তৈরী করে অনুমোদনের জন প্রেরণ করেছিলেন। ৪২.০৫ মিটারের দীর্ঘ সেতুটি কি কারণে আজও নির্মিত হলো না এই প্রশ্নটা এখন দেবীপুর ও চন্দনবাড়ী ইউনিয়নবাসীর।

বর্তমানে পাথরাজ নদী পুনঃ খনন কাজ চলছে। নদী পুনঃ খনন করায় এখন পাথরাজ নদীতে অনেক পানি জমে গেছে। স্থানীয় মানুষজন নদী পারাপারের জন্য বাঁশ দিয়ে বাঁধ তৈরী করে জীবনের ঝুকি নিয়ে চলাচল করছেন। এ ব্যাপারে স্থানীয় সমাজসেবী আশরাফুল আলম, চন্দনবাড়ী ইউ’পি চেয়ারম্যান ও দেবীপুর ইউ’পি চেয়ারম্যান সহ স্থানীয় জনসাধারণের দাবী দ্রুত সময়ে এই সেতুটি নিমাণের্র।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com