সোমবার, ১৭ জুন ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’ ঈদের দিন কেমন থাকবে দেশের আবহাওয়া রাখাইনের নিয়ন্ত্রণ হারানোর পথে মিয়ানমার সেনাবাহিনী বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার বরিশালে গ্যাস সিলিন্ডারবোঝাই ট্রাকে বাসের ধাক্কা, নিহত ২

পাঠদান উম্মুক্ত মাঠে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ জুলাই, ২০১৮
  • ২৪৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এম.নাজিম উদ্দিন,পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের ১৫০নং সুলতানাবাদ-উত্তর নাজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উম্মুক্ত মাঠে শিক্ষার্থীদের পাঠদান করা হচ্ছে। বিদ্যালয় ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় বাধ্য হয়েই দীর্ঘদিন থেকে শিক্ষার্থীরা খোলা মাঠে পাঠদান করছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টিতে বর্তমানে শিক্ষার্থীর সংখ্যা ১৮০ জন। ১৯৯৪ সালে এলজিইডির তত্ত্বাবধানে একটি ভবণ নির্মাণ করা হয়। নির্মাণকালে নিম্মমানের উপকরণ ব্যবহার ও সিডিউল অনুযায়ী কাজ না করায় কিছুদিনের মধ্যে বিদ্যালয় ভবনটি জড়াজীর্ণ হয়ে পড়ে। ভবনটির দেয়াল ও স্লাবের পলেস্তরা খসে পড়ে। বীম ও কলাম ফেলে রড বেরিয়ে যায়। ধ্বসে পড়ার আশংকায় সম্প্রতি বীমের নিচে লোহার পাইপ দিয়ে সাপোর্ট  দেয় হয়। বর্ষা মৌসুম এলেই ছাদ চুইয়ে পানি পড়ে মেঝে তলিয়ে যায়।

এ অবস্থায় ২০১৭ সালের ১৬ জুলাই উপজেলা শিক্ষা কর্মকর্তা পরিদর্শন শেষে ভবনটিতে পাঠদান না করার জন্য শিক্ষকদের নির্দেশ দেন। এরপর থেকে নিরুপায় হয়ে শিক্ষকরা খোলা মাঠে পাঠদান শুরু করেন। পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী সামিউল আলিম ও তাছলিমা জানায়, ক্লাশে এলেই মাথায় আতংক ভর করে। ভবন ধ্বসে পড়ার আশংকায় আমাদের লেখাপড়া বিঘিœত হচ্ছে। মালা আক্তার ও পপি নামের দুই অভিভাবক বলেন, দ্রুত এই বিদ্যালয়ে একটি নতুন ভবন নির্মাণের দাবী জানাই।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রোকেয়া বেগম বলেন, শ্রেণী কক্ষে পাঠদান করার কোন পরিবেশ নেই, রয়েছে বেঞ্চ সংকট। এছাড়াও টয়লেট না থাকায় শিক্ষার্থীরা ভোগান্তির শিকার হচ্ছে।

বাউফলের উপজেলা শিক্ষা কর্মকর্তা রিয়াজুল হক বলেন, একাধিকবার বিষয়টি উর্দ্ধতন কতৃপক্ষের কাছে অবহিত করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com