মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৭৫.৫৬% ফরিদপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৫ মিরপুর ১০ মেট্রো স্টেশন চালু ,সংস্কারে খরচ ১ কোটি ২৫ লাখ টাকা সেনাবাহিনীতে শীর্ষ পর্যায়ে পদোন্নতি ও রদবদল ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন

পশুর নদে ডুবে যাওয়া কয়লাবোঝাই লাইটার উদ্ধার শুরু

বাগেরহাট প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ২৪ বার পড়া হয়েছে

বাগেটহাটের মোংলা পশুর নদে ৮০০ মেট্রিকটন কয়লা নিয়ে ডুবে যাওয়া এমভি প্রিন্স অব ঘষিয়াখালী ১ নামক লাইটার উদ্ধারে কার্যক্রম শুরু করেছে মালিক পক্ষ। শনিবার (১৮ নভেম্বর) সকালে উদ্ধার কার্যক্রম শুরু করা হয়। 

ডুবে যাওয়া নৌযানের মালিক বশির আহম্মেদ বলেন, নৌযান ডুবির মাত্র ১৬ ঘণ্টার পর আমরা উদ্ধার কার্যক্রম শুরু করেছি। প্রথমে নৌযানে থাকা কয়লা অপসারণ করতে হবে। এরপর লাইটার উত্তোলন করা হবে। তাই কয়লা অপসারণের জন্য ফারহা নামক একটি ট্রাকবোড ও অপসারণ করা কয়লা রাখার জন্য মা বুশরা নামক অন্য একটি নৌযান ঘটনাস্থনে আনা হয়েছে।

তিন্নি আরও বলেন, প্রস্তুতিমূলক কার্যক্রম শেষে দ্রুত সময়ের মধ্যে শুরু হবে কয়লা অপসারণ কাজ। নৌযান মালিক পক্ষের দাবি ৪/৫ দিনের মধ্যে কয়লা অপসারণসহ এমভি প্রিন্স অব ঘষিয়াখালী-১ নামক জাহাজটি উত্তোলন করা সম্ভব হবে।

প্রসঙ্গত, মোংলা বন্দরে অবস্থানরত একটি বিদেশী বাণিজ্যিক জাহাজ থেকে ৮০০ মেট্রিকটন কয়লা বোঝাই করে যশোরের নোয়াপাড়া যাওয়ার সময় গতকাল ১৭ নভেম্বর দুপুরে পশুর চ্যানেলের কানাইনগর এলাকায় তলাপেটে ডুবে যায় এমভি প্রিন্স অব ঘষিয়াখালী-১ নৌযান। ওই লাইটার ডুবির ঘটনায় বন্দর চ্যানেলে জাহাজ স্বাভাবিক রয়েছে।

বাংলা৭১নিউজ/এআরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com