মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গুলিবিদ্ধ সেই দিনমজুর পেলেন ৫০ হাজার টাকা চিকিৎসা সহায়তা বিয়ে-সংসার চাই না, স্বাধীনভাবে বাঁচতে হবে : মিমি চক্রবর্তী ইসরায়েলে হামলার অন্তত ১০টি পরিকল্পনা প্রস্তুত রেখেছে ইরান দুর্গাপূজার ছুটি একদিন বাড়িয়ে আজই প্রজ্ঞাপন জারি : মাহফুজ আলম বাজার শিগগিরই সহনীয় পর্যায়ে চলে আসবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সামিটের সঙ্গে এলএনজি টার্মিনাল সংক্রান্ত চুক্তি বাতিল পদার্থবিজ্ঞানে নোবেলজয়ীর নাম ঘোষণা আজ লেবাননে আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন বাংলাদে‌শিরা সুন্দরবনে বাঘ বেড়েছে ১১টি শারদীয় দুর্গাপূজার বোধন আজ এক দফা দাবিতে ফের নার্সদের কর্মবিরতি চাকরির বিধি লঙ্ঘন করা ঠিক হয়নি: ঊর্মির মা দীপু সালমান পলক ও মামুন ফের রিমান্ডে সীমান্তে যুবককে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে গেলো বিএসএফ প্রধান উপদেষ্টার সঙ্গে জাপার সংলাপ চান না সারজিস-হাসনাত সচিবদের প্রধান উপদেষ্টার ২৫ নির্দেশনা সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি

পর্যায়ক্রমে ২ কোটি ২০ লাখ শিশুকে টিকা দেওয়া হবে

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ২৬ বার পড়া হয়েছে

রাজধানীসহ সারাদেশে শুরু হয়েছে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের পরীক্ষামূলক করোনার টিকা কার্যক্রম। ঢাকার দুই সিটি করপোরেশনের ২১টি কেন্দ্রসহ দেশের মোট ১৮৬টি কেন্দ্রে এ টিকা দেওয়া হচ্ছে। আজ বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাজধানীর নিলক্ষেত সরকারি প্রাথমিক বিদ্যালয় শিশুদের টিকা কার্যক্রম উদ্বোধনকালে এ কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।  

সে সময় প্রতিমন্ত্রী বলেন, আমরা দেখছি, সব শিশু খুব আগ্রহ নিয়ে টিকা নিতে এসেছে।

আমরা পর্যায়ক্রমে ২ কোটি ২০ লাখ শিশুকে টিকার আওতায় নিয়ে আনব। এখন পর্যন্ত যারা রেজিস্ট্রেশন করেছেন আপাতত তাদের দেওয়া হচ্ছে। যারা রেজিস্ট্রেশন করতে পারেনি তাদের পরবর্তীতে দেওয়া হবে। আমরা কেন্দ্রভিত্তিক তা প্রদান করেছি। কারণ কেন্দ্র সিলেকশন করলে তারা অটোমেটিক স্কুলে এসে টিকা নিতে পারবে।  

প্রতিমন্ত্রী আরো বলেন, আমরা প্রথমে সারাদেশের সিটিগুলোতে টিকা কার্যক্রম পরিচালনা করব। এরপর পর্যায়ক্রমে জেলা ও উপজেলায় টিকা কার্যক্রম চলবে। আজ থেকে ১৪ দিন পর্যন্ত টিকা কার্যক্রম চালাব। তিনি বলেন, শিশুদেরকে কমিননেটিভ টিকা দেওয়া হচ্ছে। শিশুদের ডোজ কমিয়ে পয়েন্ট ২ এমএল টিকার ব্যবস্থা করেছি।  

কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে কি ব্যবস্থা গ্রহণ করা হবে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, এখন পর্যন্ত টিকা নেওয়ার পর কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত কোনো কিছু ঘটেনি। ঘটলেও তা সংখ্যায় খুবই কম। এরপরও আমরা সব কেন্দ্রে একটি ম্যানেজমেন্ট টিম রেখেছি, যারা যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা সহজেই ম্যানেজ করতে পারবে।  

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, আশাকরি, খুবই সুন্দর আয়োজনের মধ্য দিয়ে আমরা এ কার্যক্রম শেষ করতে পারব। প্রথম ১২ দিন স্কুলে চলবে টিকা কার্যক্রম। পরবর্তী দুদিন ভাসমান পথশিশুদের জন্য টিকা দেওয়া হবে। তারা যেসব অঞ্চলে থাকে সেখানে আমরা টিকা কার্যক্রম চালাব।  

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com