শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা এবার বড়পর্দায় একসঙ্গে আলিয়া-শর্বরী, থাকছে চমক ইসরায়েলের সব জ্বালানি স্থাপনা একসঙ্গে ধ্বংসের হুঁশিয়ারি আইআরজিসি’র পাংশায় অস্ত্রসহ ৩ সন্ত্রাসী গ্রেপ্তার বিদেশে শ্রমিক পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ২ ঢাকা থেকে উপকূলের ৬ রুটে নৌযান চলাচল আজও বন্ধ শিক্ষা ব্যবস্থাকে পরিকল্পিতভাবে ধ্বংস করা হয়েছে : মির্জা ফখরুল ‘ডিবিতে আর কোনো আয়নাঘর-ভাতের হোটেল থাকবে না’ প্রাথমিক নিবন্ধন করেছেন ১০৮৭ হজযাত্রী, এ মাসে প্যাকেজ ঘোষণা এই সরকারের কাছে জনগণের আশা আকাঙ্ক্ষা অনেক: কর্নেল অলি হুঁশিয়ারি দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ ইরাকি ড্রোন হামলায় ২৬ ইসরায়েলি সেনা হতাহত ডা. বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক ভারতের রাজনীতিতে বাংলাদেশিদের যেভাবে অবজ্ঞার পাত্র বানানো হল রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করলেন সেনাবাহিনী প্রধান জাহাজে আগুনের পর সমুদ্রে লাফ, এক নাবিকের মৃত্যু দেশের সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড চাঁদপুরে, জেলাজুড়ে জলাবদ্ধতা হাইতিতে অপরাধী চক্রের হামলায় শিশুসহ নিহতের সংখ্যা বেড়ে ৭০ ঘুরে দাঁড়ানোর চেষ্টা পুলিশের, এখনো কর্মস্থলে অনুপস্থিত ১৮৭ জন

পরিচালককে কোমরে দড়ি বেঁধে আদালতে নেওয়ায় এসআই ‘ক্লোজড’

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ২৮ বার পড়া হয়েছে

চট্টগ্রামের সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় বিস্ফোরণের ঘটনার মামলায় গ্রেফতার হওয়া সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালক পারভেজ উদ্দিন সান্টুকে কোমরে দড়ি বেঁধে আদালতে নেওয়ায় অরুণ কান্তি বিশ্বাস নামে শিল্প পুলিশের এক এসআইকে ক্লোজড করা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) পারভেজ উদ্দিন সান্টুকে হাতকড়া পরিয়ে এবং কোমড়ে দড়ি বেঁধে আদালতে তোলার একটি ছবি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর সমালোচনা শুরু হলে রাতেই শিল্প পুলিশের ওই এসআইকে ক্লোজড করা হয়। পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম শিল্প পুলিশের পুলিশ সুপার মোহাম্মদ সুলাইমান।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে তিনি বলেন, সীমা অক্সিজেনের মালিককে আদালতে নেওয়ার সময় কোমরে রশি বাঁধার ব্যাখ্যা চেয়ে এসআই অরুণ কান্তি বিশ্বাসকে শোকজ করা হয়েছে। নোটিশের জবাব দিতে তাকে এক সপ্তাহের সময় দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শোকজ নোটিসে বলা হয়েছে, ‘আপনি সু-শৃঙ্খল পুলিশ বাহিনীর একজন প্রশিক্ষণপ্রাপ্ত অফিসার হয়ে, বাংলাদেশ পুলিশ বাহিনীর নিয়মশৃঙ্খলা সম্পর্কে সুস্পষ্ট ধারণা থাকা সত্ত্বেও ঊর্ধতন কর্তৃপক্ষের আদেশ অমান্য করে আসমা স্কট ডিউটিতে ডিউটি পার্টির ইনচার্জ হয়ে দায়িত্ব-কর্তব্য সঠিকভাবে পালন করেননি। আপনার এহেন কর্মকাণ্ড কর্তব্যকর্মে অবহেলা, গাফিলতি, অদক্ষতা, কর্তৃপক্ষের বৈধ আদেশ অমান্য ও বিভাগীয় নিয়ম-শৃঙ্খলা পরিপন্থী, শাস্তিযোগ্য অপরাধের শামিল।’

শনিবার (৪ মার্চ) বিকেল ৪টা ৫৫ মিনিটে কদমরসুলের কেশবপুর এলাকায় সীমা স্টিলের অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। ভয়াবহ এ বিস্ফোরণে কেঁপে ওঠে কয়েক কিলোমিটার এলাকা। ঘটনাস্থলের প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে ছিটকে পড়ে বিস্ফোরিত ইস্পাতের টুকরো। দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার মধ্যে আগুণ নিয়ন্ত্রণে আনে।

ওই দুর্ঘটনায় এই পর্যন্ত ৭ জন নিহত হয়েছে। এ দুর্ঘটনার প্রায় ৩০ জনের মতো আহত হন। জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি গত ১৪ মার্চ জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের হাতে প্রতিবেদন জমা দেন। তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেওয়ার ৪ ঘন্টার মধ্যেই ওই রাতেই সীমা অক্সিজেনের পরিচালক পরিচালক পারভেজ উদ্দিন সান্টুকে গ্রেফতার করে শিল্প পুলিশ। গ্রেফতার পারভেজ সীমা অক্সিজেন প্লান্টে বিস্ফোরণের ঘটনায় সীতাকুণ্ড মডেল থানায় দায়েরকৃত মামলার দুই নম্বর আসামি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com