সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের দলগুলো প্রায় তিন মাস পর কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন ইসির সাবডোমেইনে থাকবে সংস্কার কমিশনের ওয়েবসাইট সময় চান প্লাস্টিক খাতের ব্যবসায়ীরা, না হলে নামবেন রাস্তায় জাপান গেলেন বিমানবাহিনী প্রধান

নেদারল্যান্ডসে সংঘর্ষে ট্রেন লাইনচ্যুত, বহু হতাহত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ২০ বার পড়া হয়েছে

পূর্ব ইউরোপের দেশ নেদারল্যান্ডসে রেললাইনে রাখা কিছু নির্মাণ সামগ্রীর সঙ্গে একটি যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষ হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, এ সংঘর্ষে অসংখ্য মানুষ আহত হয়েছেন। যার মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

সংবাদমাধ্যমগুলোর তথ্য অনুযায়ী, রাত ৩টা ৩০ মিনিটে দেশটির পূর্ব দিকের ভুর্সকোটেন নামক একটি গ্রামে দুর্ঘটনাটি ঘটে। সংঘর্ষের পর যাত্রাবাহী ট্রেনটি লাইনচ্যুত হওয়ার পাশাপাশি একটি বগি লাইন থেকে ছিটকে পাশের মাঠে পড়ে যায়। এছাড়া অপর একটি বগিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ট্রেনটি ৫০ জন যাত্রী নিয়ে লেদেন সিটি থেকে ব্যস্ত শহর হেগের দিকে যাচ্ছিল।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ঘটনাস্থলে এখন উদ্ধার অভিযান চালাচ্ছেন জরুরি পরিষেবা সংস্থার সদস্যরা। তবে তাৎক্ষণিকভাবে জানা যায়নি কী করণে এ দুর্ঘটনা ঘটল।

ঘটনাস্থল থেকে তোলা ছবিতে দেখা যায়, রেললাইনের পাশে উল্টে পড়ে আছে বগি। এছাড়া রাতের আকাশে কালো ধোঁয়ার কুণ্ডলি বের হতে দেখা যায়। আহতদের দ্রুত হাসপাতালে নিতে কয়েকটি অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখার বিষয়টি চোখে পড়ে।

প্রথমে বলা হয়েছিল, যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়েছে। কিন্তু পরবর্তীতে বার্তাসংস্থা রয়টার্স জানায়, যেখানে ট্রেন দুর্ঘটনা ঘটেছে, সেখানকার রেললাইনে নির্মাণ সামগ্রী রাখা ছিল। ওই নির্মাণ সামগ্রীর সঙ্গেই যাত্রীবাহী ট্রেনের ধাক্কা লেগেছে।

বার্তাসংস্থা এএনপির বরাতে রয়টার্স জানিয়েছে, সংঘর্ষের পর পর ট্রেনটির প্রথম বগি পাশের একটি মাঠে ছিটকে পড়ে। দ্বিতীয় বগিটি এর পাশেই ছিল। ট্রেনটির শেষ দিকের একটি বগিতে আগুন লেগে যায়। যা পরবর্তীতে নেভানো হয়।

সূত্র: বিবিসি, রয়টার্স

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com