বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘কারাগার থেকে পালানো ৫০০ আসামি এখনও ধরা পড়েনি’ বাংলাদেশ পুলিশের সংস্কারে সহযোগিতা করবে ইতালি জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সীমান্ত খোকনের জানাজা অনুষ্ঠিত জাতিসংঘের মহাসচিবের ওপর নিষেধাজ্ঞা আরোপ ইসরায়েলের ব্রাহ্মণবাড়িয়ায় ১০ টাকা চাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ৩০ তেলের দাম এক লাফে বাড়ল ৪ শতাংশ ঘনঘন বিদেশ সফর: পাউবো’র শ্যামল কী ‘র’ এর এজেন্ট! মুখোমুখি লড়াইয়ে পিছু হঠতে বাধ্য হয়েছে ইসরায়েলি বাহিনী: হিজবুল্লাহ নজরুল ইসলাম মজুমদার সাত দিনের রিমান্ডে পোশাককর্মী রুবেল হত্যা: সালাম মুর্শেদী দুইদিনের রিমান্ডে অন্তর্বর্তী সরকারের মেয়াদ ২ বছর বা তারও কম চান ৫৩ শতাংশ ভোটার হাসপাতা‌লে ভ‌র্তি বি. চৌধুরী বাংলাদেশে কারখানা তৈরি করে মাছ রপ্তানি করতে চায় চীন নড়াইলের ৩০ পরিবারের ঘরবাড়ি নদীগর্ভে বিলীন বাল্কহেডের ধাক্কায় নির্মাণাধীন সেতু ভেঙে নদীতে ‘রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে সেবকের পরিচয় দেবে জামায়াত’ গণত্রাণের ৮ কোটি টাকা যাচ্ছে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে আবদুস সোবহান গোলাপ-এস কে সুরসহ ৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা শেয়ার কারসাজির ‘মাস্টার’ হিরুর পরিবারের ব্যাংক হিসাব তলব চাঁদপুরে বালু উত্তোলনকে কেন্দ্র করে সংঘর্ষ: একজন গুলিবিদ্ধ

নেদারল্যান্ডসকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই অস্ট্রেলিয়ার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ১৬ বার পড়া হয়েছে

বিশ্বকাপ ক্রিকেটে আজ এক গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডস। বিশ্বকাপ মঞ্চে অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের ম্যাচ গুরুত্বপূর্ণ- বিষয়টা একটু প্রশ্নবিদ্ধ বটেই। তারপরও ম্যাচটি সত্যিকারভাবেই নজরকাড়া অবস্থানে স্থান করে নিয়েছে। আজ দুপুর ২.৩০ মিনিটে দিল্লিতে শুরু হবে ম্যাচটি।

অতীত সাফল্য আর পরিসংখ্যান অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের মধ্যে পার্থক্য বিস্তর। বিশ্বকাপে টানা তিনবারসহ সর্বাধিক পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। অন্যদিকে নেদারল্যান্ডসের সর্বোচ্চ দৌড় গ্রুপ পর্ব। অথচ এবারের বিশ্বকাপ এখন পর্যন্ত দুই দলকে প্রায় একই জায়গায় এনে দাঁড় করিয়েছে। আজকের ম্যাচে হার বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলো নেদারল্যান্ডসের জন্য নিয়মরক্ষার হয়ে যাবে। আর অস্ট্রেলিয়া হারলে তাদের সেমিফাইনালের পথটা কঠিন হয়ে পড়বে।

বিশ্বকাপে এ পর্যন্ত উভয় দল চারটি করে ম্যাচ খেলেছে। অস্ট্রেলিয়ার জয় দুই ম্যাচে, নেদারল্যান্ডসের এক ম্যাচে। অস্ট্রেলিয়ার পয়েন্ট চার, নেদারল্যান্ডসের দুই। অতীত পরিসংখ্যানে নেদারল্যান্ডসের সামনে আজ জয়ের সুযোগ কম। কিন্তু এবারের বিশ্বকাপের পারফরম্যান্সে দলটির আশাবাদী হওয়ার যথেষ্ঠ কারণ আছে। বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে দলটি। শ্রীলঙ্কার বিপক্ষে অল্পের জন্য জয় হাতছাড়া হয়েছে। এছাড়া অস্ট্রেলিয়া ঠিক এ মূহুর্তে তাদের স্বাভাবিক ছন্দে নেই। এই বিষয়টা নেদারল্যান্ডসকে আশাবাদী করছে। অন্যদিকে ডাচদের পারফরম্যান্স অজিদের নির্ভার থাকার সুযোগ দিচ্ছে না।

অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডস সীমিত ওভারের ক্রিকেটে খুব বেশি মুখোমুখি হয়নি। মাত্র দুইবার একে অপরের বিপক্ষে খেলেছে। তাও শুধু বিশ্বকাপে। প্রথমবার ২০০৩ বিশ্বকাপে, পরেরবার ২০০৭ সালে। দুইবারই পুচকে প্রতিপক্ষের সঙ্গে নির্দয় আচরণ করেছিল অস্ট্রেলিয়া। আসলে ওই দুই আসরে অস্ট্রেলিয়ার কাছে কোনো দলই পাত্তা পায়নি।

আজকের ম্যাচের আগে সেইসব অতীত নিয়ে ভাবতে চান না অস্ট্রেলিয়া কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড। নেদারল্যান্ডসকে তারা এতটাই গুরুত্ব দিচ্ছে যে, নিয়মিত কোনো খেলোয়াড়কে বিশ্রামে রাখার চিন্তাই করছে না। তবে নেদারল্যান্ডসের একটা দুঃশ্চিন্তা রয়েছে, তা হচ্ছে টপ অর্ডার। শীর্ষস্থানীয় ব্যাটাররা রান পাচ্ছে না। তবে আজ এই অচলায়তন ভাঙ্গার সুযোগ আছে তাদের সামনে। কেননা নতুন বলে অস্ট্রেলিয়ার বোলাররা এখনো সাফল্য খুঁজে বেড়াচ্ছে। পাওয়ার প্লেতে অস্ট্রেলিয়ার বোলাররা এখন পর্যন্ত কোনো উইকেট নিতে পারেননি।

দিল্লির এই পিচে যথেষ্ঠ রান আছে। টস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। যারা আগে ব্যাট করেছে তারাই জয় পেয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com