রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেতানিয়াহুর ওপর হামলা, ইসরাইলজুড়ে বিমান পরিবহন বন্ধ ঘোষণা ৪০ লাখ শ্রমিক পাবে টিসিবির পণ্য, ১ অক্টোবর থেকে বিতরণ তারুণ্যের সামনে স্বৈরাচারের দানবীয় শক্তি খড়কুটোর মত ভেসে যায়: জিএম কাদের রাজনৈতিক সংশ্লিষ্টতা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ পলিথিন বর্জনের কার্যক্রম ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে আমরা আগস্ট বিপ্লবের প্রতিফলন দেখতে চাই: মেজর হাফিজ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে জ্যোতি ফের রিমান্ডে সিডনি পালিয়েছেন অতিরিক্ত আইজিপি মীর রেজাউল আলম আমরা বিজ্ঞানভিত্তিক মুক্তচিন্তার সমাজ চাই : শারমীন মুরশিদ এস আলম গ্রুপের সব স্থাবর সম্পদের তালিকা হাইকোর্টে দাখিলের নির্দেশ সাংবাদিক বদিউল আলম আর নেই সাংবাদিক শফিক রেহমানের সাজা এক বছর স্থগিত কোনো রকম তথ্য না দিয়ে ফের পানি ছাড়ল ভারত, নিম্নাঞ্চল প্লাবিত বাংলাদেশ-ভারত টেস্টের তৃতীয় দিনও পরিত্যক্ত নাসরাল্লাহ হত্যা, নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠকের দাবি ইরানের সাইবার সিকিউরিটি আইন দ্রুত সংশোধন: আসিফ নজরুল ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৩৫ মামলা, জরিমানা সাড়ে ২৯ লাখ টাকা নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতার মৃত্যু জ্বালানি-এনবিআর-ব্যাংক সংস্কারে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএফসি স্বৈরাচারের পতন হলেও প্রেতাত্মারা এখনো আছে: বদিউল আলম

নারী আইপিএল ঝড় তুললেন শেফালি এবং ল্যানিং

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ৫ মার্চ, ২০২৩
  • ২৩ বার পড়া হয়েছে

একদিন আগেই শুরু হয়ে গেছে নারী আইপিএলের জমজমাট আসর। ৫ দল নিয়ে শুরু হওয়া এই টুর্নামেন্টটির প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়েছিলো মুম্বাইর ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে। যে ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের নারীদের কাছে স্রেফ উড়ে গেছে গুজরাট জায়ান্টসের নারীরা।

হারমানপ্রিত কউরের দল প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করেছিলো ২০৭ রান। জবাব দিতে নেমে গুজরাটের মেয়েরা মাত্র ৬৪ রানে অলআউট হয়ে যায়। মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচ জিতে নেয় ১৪৩ রানের বিশাল ব্যবধানে।

দ্বিতীয় ম্যাচটি আজ অনুষ্ঠিত হচ্ছে ব্রেবোর্ন স্টেডিয়ামে। মুখোমুখি দিল্লি ক্যাপিটালস এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর নারীরা। এই ম্যাচেও রীতিমত রানের বন্যা বইয়ে দিয়েছেন দিল্লির মেয়েরা। ভারতীয় ব্যাটার শেফালি বার্মা এবং অধিনায়ক, অস্ট্রেলিয়ান ব্যাটার মেগ ল্যানিং রীতিমত ঝড় তুলেছেন।

টস হেরে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালসের দুই ওপেনার মেগ ল্যানিং এবং শেফালি বার্মা ১৪.৩ ওভারেই গড়েন ১৬২ রানের বিশাল জুটি। ৪৩ বলে ৭২ রানের ঝড় তুলে আউট হন ল্যানিং। ১৪টি বাউন্ডারিতে নিজের ইনিংস সাজান তিনি। শেফালি বার্মা ৪৫ বলে তোলেন ৮৪ রানের ঝড়। ১০ বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি।

মারিজানে ক্যাপ ১৭ বলে করেন ৩৯ রান। ৩টি করে বাউন্ডারি এবং ছক্কার মার মারেন তিনি। ১৫ বলে ২২ রানে অপরাজিত থাকেন জেমিমা রদ্রিগেজ। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ২২৩ রান করে দিল্লির মেয়েরা। হিদার নাইট নেন ২ উইকেট।

জবাব দিতে নেমে এ রিপোর্ট লেখার সময় ১৪.৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৫ রান তুলেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মেয়েরা।

নারী আইপিএলে এত বেশি রান ওঠার একটা কারণ অবশ্য রয়েছে। গত মাসে শেষ হওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের চেয়েও বাউন্ডারির দৈর্ঘ্য ছোট করা হয়েছে! দক্ষিণ আফ্রিকায় বাউন্ডারির দৈর্ঘ্য রাখা হয়েছিল ৬৫ মিটার। নারী আইপিএলে প্রতিটি ভেন্যুতেই বাউন্ডারির দৈর্ঘ্য ৬০ মিটার রাখার নির্দেশ দেওয়া হয়েছে বিসিসিআইয়ের পক্ষ থেকে।

অপরদিকে আইপিএলে বাউন্ডারির দৈর্ঘ্য ৭০ মিটার রাখা হয় বিসিসিআইয়ের তরফে। উদ্দেশ্যে একটাই যতটা বেশি সম্ভব বাউন্ডারি, ওভার-বাউন্ডারি হোক। ফলে ক্রিকেটীয় বিনোদনের সাক্ষী থাকুক উপস্থিত দর্শকরা। এই ভাবনা চিন্তা থেকেই বাউন্ডারির দৈর্ঘ্য কমানো হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com