সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

নাটোরে লবণের দাম বেশি নেয়ায় ২ ব্যবসায়ীকে জরিমানা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(নাটোর)প্রতিনিধি: নাটোরের সিংড়ায় লবণ নিয়ে কারসাজি চক্রকে ধরতে মঙ্গলবার দিনব্যাপী বিভিন্ন গ্রামfঞ্চলের বাজারে পথসভা ও অভিযান পরিচালনা করেছে সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো। লবণের দাম বেশি রাখায় দুই ব্যবসায়ীর কাছ থেকে ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সোমবার গভীর রাত থেকেই লবণের কেজি ২০০ টাকা হবে এমন গুজব ছড়িয়ে পড়ে সিংড়াসহ চলনবিলের বিভিন্ন হাটে-বাজারে। পরে ভোর থেকেই বিভিন্ন বাজারে লবণ কিনতে ভিড় করে সব বয়সের নারী-পুরুষসহ সাধারণ মানুষ।

মুহূর্তের মধ্যে ৩০ টাকা কেজির লবণ উপজেলার শেরকোল, বামিহাল, কৈগ্রাম, মালকুড়সহ বিভিন্ন বাজারে ৮০ টাকা থেকে ১০০ টাকায় বিক্রি শুরু করে স্থানীয় খুচরা ব্যবসায়ীরা। লবণ সংকট হবে এ সময় খবরে সাধারণ মানুষকে ব্যাগ ও বস্তাভর্তি করে লবণ কিনে নিয়ে যেতে দেখা যায়।

দমদমা গ্রামের রিকশাচালক আকতার আলী বলেন, তিনি সকাল থেকে তার রিকশায় করে বিভিন্ন ক্রেতার ব্যাগ ভর্তি লবণ নিয়ে যাচ্ছেন।

গৃহিণী নাজমা বেগম বলেন, লবণের জাহাজ ডুবে গেছে। লবণ ১৫০ টাকা কেজি লাগবে, তাই আমি ৬ প্যাকেট কিনেছি।

পরে খবর পেয়ে সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো অভিযান পরিচালনা করে সিংড়া বাজারের বুড়াপীরতলার লবণ ব্যবসায়ী সুশীল সাহাকে ৫ হাজার টাকা ও বামিহালের দুর্গাপুর বাজারের মুদি দোকানী মানিক হোসেনকে ৩ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় ইউএনও সুশান্ত কুমার মাহাতো জামতলী, বামিহালসহ বিভিন্ন বাজারে পথসভা করে বলেন, একটি চক্র গুজব ছড়াচ্ছে। তবে লবণের কোনো সংকট নেই, কেউ গুজবে কান দিবেন না।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com