রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে হজ নিবন্ধনের শেষ তারিখ ঘোষণা মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে ট্রাম্পের ওপর কমলার চাপ সাকিব কী দেশে ফিরতে পারবেন? যা বললেন ক্রীড়া উপদেষ্টা ইউক্রেনের আকাশে রাশিয়ার গোপন অস্ত্র ধ্বংসের রহস্য! ১৯৩৭ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি র‍্যাবের জালে লুঙ্গি দিয়ে মোড়ানো পোটলা থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্লাস্টিকের বিকল্প ব্যবহারে এনবিআরের ১০ নির্দেশনা অযথা সময় নষ্ট না করে নির্বাচনের ব্যবস্থা করুন: গয়েশ্বর আশরাফুল হত্যা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার পাকিস্তানে জাতিগত সহিংসতায় ১৫ জন নিহত ঢাকায় যেসব সড়ক এড়িয়ে চলতে হবে আজ সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬ ৪৩তম বিসিএসের চাকরিপ্রার্থীরা সুখবর পেতে পারেন পূজার ছুটি শেষে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই জনগণের আকাঙ্ক্ষা পূরণ হবে : ইশরাক সমালোচকদের স্বাগত জানিয়ে যা বললেন ধর্ম উপদেষ্টা বেতার যন্ত্রপাতি আমদানি, ব্যবহার ও বাজারজাতে নতুন নির্দেশিকা লক্ষ্মীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু বিমানে পেজার ও ওয়াকিটকি নিষিদ্ধ করলো ইরান

নাইজেরিয়ায় ৮৭ জনকে অপহরণ করেছে বন্দুকধারীরা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

নাইজেরিয়ায় আবারও একটি গ্রামে হামলা চালিয়ে ৮৭ জনকে অপহরণ করে নিয়ে গেছে সশস্ত্র সন্ত্রাসীরা। স্থানীয় পুলিশ ও গ্রামবাসী বিষয়টি নিশ্চিত করেছে। 

সোমবার (১৮ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। 

প্রতিবেদনে বলা হয়েছে, নাইজেরিয়ায় চলতি মাসে এ নিয়ে দ্বিতীয়বারের মতো বড় ধরনের অপহরণের ঘটনা ঘটল। এর আগে গত ৭ মার্চ একটি স্কুল থেকে ২৮৬ শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীকে অপহরণ করে নিয়ে যায় বন্দুকধারীরা। 

পুলিশ জানিয়েছে, নতুন হামলার ঘটনাটি ঘটেছে গত রোববার (১৭ মার্চ) রাতে কাদুনা রাজ্যের কাজুরু এলাকায়। স্থানীয়দের দাবি, সেনাবাহিনীর পোশাক পরা সশস্ত্র একদল লোক গ্রামটিতে হামলা চালিয়ে ৮৭ জনকে তুলে নিয়ে গেছে। অপহৃতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।

পুলিশের মুখপাত্র মনসুর হাসান বলেন, অপহৃতদের উদ্ধার করতে এবং গ্রামবাসীদের নিরাপত্তায় ইতিমধ্যে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

গ্রামপ্রধান টাঙ্কো ওয়াদা সারকিন জানান, অপহৃতদের মধ্য থেকে পাঁচজন এরই মধ্যে জঙ্গলের ভেতর দিয়ে পালিয়ে এসেছে। তিনি আরও জানান, এর আগে আরও চারবার এই গ্রামে সন্ত্রাসীরা হামলা চালিয়েছিল।

নাইজেরিয়ার উত্তর এবং উত্তরপশ্চিমে প্রায়ই বন্দুকধারীরা গ্রামে ডাকাতি করে এবং অপহরণ করে। জাতিসংঘ বলছে, ভয়াবহ নৃশংসতার কারণে এখানে প্রায় ১০ লাখ মানুষ বাড়িঘর ছেড়ে পালিয়ে গেছে। 

এসব হামলা বন্ধের জন্য নাইজেরিয়ার প্রেসিডেন্ট বোলা আহমেদ টিনুবু প্রতিদিনই চাপের মুখে পড়ছেন। কিন্তু অব্যাহত অপহরণের ঘটনায় তার প্রশাসনকে অসহায় মনে হচ্ছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com