মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পিএসসির চেয়ারম্যানসহ সব সদস্যের পদত্যাগ জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার

দৈনিক মৃত্যু ও শনাক্তে শীর্ষে জাপান

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এসময়ে বিশ্বজুড়ে ভাইরাসটিতে ৭৮০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ৩৩১ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৪ লাখ ৩৬ হাজার ৩৯৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৯৩ লাখ ৪ হাজার ৯৯ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় এরপরেই রয়েছে মেক্সিকো, ইতালি, ইরান, রাশিয়া ও তাইওয়ানের মতো দেশগুলো।

সোমবার (৮ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ১৪ হাজার ৮৭৯ জনের এবং মারা গেছেন ১৬১ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৪০ লাখ ৪৯ হাজার ৯৭৮ জন এবং মারা গেছেন ৩৩ হাজার ৫০৯ জন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যার তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত মারা গেছেন ৩৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৭ হাজার ১৯৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪০ লাখ ১৮ হাজার ৩৭১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮০ হাজার ৫১ জনের।

যুক্তরাষ্ট্রে একদিনে সংক্রমিত ১২ হাজার ৫৪৬ জন এবং মারা গেছেন ১২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৩৯ লাখ ১৯ হাজার ১৫০ জন এবং মারা গেছেন ১০ লাখ ৫৮ হাজার ৭৩৮ জন।

ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ২১ হাজার ৫২৮ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪০ লাখ ৭৪ হাজার ৫৬৮ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৫৩৭ জন।

একদিনে ইতালিতে সংক্রমিত ২৬ হাজার ৬৫৬ জন এবং মারা গেছেন ৭৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৩ লাখ ১৩ হাজার ৪২৭ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ১৩৬ জনের।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ২০ হাজার ৩০৩ জন এবং মারা গেছেন ৪৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৭ লাখ ১২ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮২ হাজার ৭৪১ জন।

তাইওয়ানে একদিনে করোনায় মারা গেছেন ৪২ জন এবং সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৪৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৪৭ লাখ ৩৮ হাজার ৮৬১ জন এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ২২৯ জনের।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন শনাক্ত ১ লাখ ৫ হাজার ৫০৭ জন এবং মারা গেছেন ২৭ জন। এসময়ে মেক্সিকোতে সংক্রমিত ১৪ হাজার ৪৪৮ জন এবং মারা গেছেন ৮৫ জন।

বিশ্বে অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় সংক্রমিত ২২ হাজার ৬১৬ জন এবং মারা গেছেন ৩২ জন; থাইল্যান্ডে সংক্রমিত ২ হাজার ২৫০ জন এবং মারা গেছেন ৩৫ জন; চিলিতে সংক্রমিত ৯ হাজার ৮১১ জন এবং মারা গেছেন ২৭ জন; ইরানে সংক্রমিত ৫ হাজার ৪৭৭ জন এবং মারা গেছেন ৬৩ জন; নিউজিল্যান্ডে সংক্রমিত ৩ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ১৮ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com