রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’ ঈদের দিন কেমন থাকবে দেশের আবহাওয়া রাখাইনের নিয়ন্ত্রণ হারানোর পথে মিয়ানমার সেনাবাহিনী বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার বরিশালে গ্যাস সিলিন্ডারবোঝাই ট্রাকে বাসের ধাক্কা, নিহত ২

দেশ ও জাতির সেবায় নিজেদের সম্পৃক্ত করতে হবে- মিল্কভিটার ভাইস চেয়ারম্যান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৮ জানুয়ারী, ২০১৮
  • ১১৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, শামছুর রহমান শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি : “তোমরা লেখাপড়া শিখে বড় হয়ে সচিব হবে, পিপি হবে, ডাক্তার ও প্রকৌশলী হয়ে দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগ করবে। নবীনেরা বড়দের অনুসরণ করবে। তোমাদের সবার জন্য শুভকামনা।”  শনিবার রাতে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার যমুনা তীরবর্তী দুর্গম অঞ্চল গালা ইউনিয়নের দুগালী আইডিয়াল স্কুল এন্ড কলেজের ‘২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন বরণ অনুষ্ঠানের প্রধান অতিথি মিল্কভিটার ভাইস চেয়ারম্যান, স্পেশাল পিপি (নারী ও শিশু), আ.লীগ নেতা এ্যাড. শেখ মো: আব্দুল হামিদ লাভলু উপরোক্ত কথাগুলো বলেছেন। ওই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: আব্বাস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মিল্কভিটার ভাইস চেয়ারম্যান, স্পেশাল পিপি (নারী ও শিশু), আ.লীগ নেতা এ্যাড. শেখ মো: আব্দুল হামিদ লাভলু। বিশেষ অতিথি ছিলেন, সিরাজগঞ্জ নারী ও শিশু স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক এ কে এম শহীদুল ইসলাম ও তার সহধর্মিনী, অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ মেরিনা সুলতানা, মিল্কভিটার পরিচালক আব্দুস সামাদ ফকির, গালা ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক আবুল হোসেন, শাহজাদপুর পৌর যুবলীগ আহবায়ক আবু শামীম সূর্য্য প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিক্ষক আবু দাউদ। বিশেষ অতিথির বক্তব্যে সিরাজগঞ্জ নারী ও শিশু স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক এ কে এম শহীদুল ইসলাম বলেন,“এ স্কুল ও কলেজের ছাত্ররা দেশের গুরুত্বপূর্ণ বিভিন্ন সেক্টরে কর্মরত রয়েছে। এখনও এ প্রতিষ্ঠানের অনেক ছাত্র-ছাত্রী ডাক্তার, ইঞ্জিনিয়ার ও বিশ্ববিদ্যালয়ে পড়ছে। তোমরা তাদের অনুসরণ করবে।” সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ মেরিনা সুলতানা বিশেষ অতিথির বক্তব্যে বলেন, “এ অনুষ্ঠানে যোগদান করে প্রায় ৩০ বছর আগে চলে গেছি। তোমাদের দেখে আমারও ছাত্রজীবনের কথা মনে পড়ে গেলো। তোমরা ভবিষ্যতে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনের মাধ্যমে দেশের কল্যাণে আত্মনিয়োগ করবে।”

এত সুন্দর একটা অনুষ্ঠান আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদও জানান তিনি। জানা গেছে, আলোচনা শেষে ওই স্কুল এন্ড কলেজের ৭৮ জন এসএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র, ফুল ও ডিকশোনারী তুলে দেন অতিথিবৃন্দ। পাশাপাশি ৬ষ্ঠ শ্রেণিতে নতুন ভর্তি হওয়া ১’শ ৮০ জন ছাত্র-ছাত্রীদেরও বরণ করে নেয়া হয়। পরে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে রাজশাহী, পাবনা ও স্থানীয় শিল্পীবৃন্দ সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন। অনুষ্ঠানটি জেলার শীর্ষস্থানীয় অনলাইন পত্রিকা সিরাজগঞ্জ কন্ঠ ডটকমের উদ্যোগে শাহজাদপুরের দুগালী আইডিয়াল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণ থেকে সরাসরি সম্প্রচার করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে ওই স্কুল এন্ড কলেজের শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, অনন্ত কুমার শীল, নজির হোসেনসহ শত শত ছাত্র-ছাত্রী, অভিভাবকবৃন্দসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com