সোমবার, ০৮ জুলাই ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দেশের শিল্পোন্নয়নে বিটাক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে: শিল্পমন্ত্রী উচ্চ আদালতের রায় না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে: ওবায়দুল কাদের এডিসের লার্ভা পাওয়ায় ৯ বাড়িওয়ালাকে দেড় লাখ টাকা জরিমানা শেরপুরে আগ্রাসী ব্রহ্মপুত্র, ভাঙনে দিশেহারা নদীতীরের মানুষ দুই ঘণ্টার কোটা আন্দোলনে স্থবির ঢাকা বাংলাদেশ-ইইউর ৩ মি‌লিয়ন ইউরোর ঋণ সহায়তা চু‌ক্তি স্বাক্ষর কুমিল্লা আদালতে মামুনুল হক-খালেদ সাইফুল্লাহ প্রতিমন্ত্রী সিমিনের সঙ্গে বিশ্ব ব্যাংকের প্রতিনিধিদলের সাক্ষাৎ বিকাশ অ্যাপে প্রথমবার বিল পরিশোধে ৯০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট কুপন জরিমানা পরিশোধ করলেই গাড়ির কাগজ পৌঁছে যাবে ডাক বিভাগে গুলিস্তানের জিরো পয়েন্টে জবি শিক্ষার্থীদের অবরোধ চীনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী কোটা সংস্কার নিয়ে আ স ম রবের পাঁচ দফা একযোগে র‌্যাবের চার ব্যাটালিয়নসহ পাঁচ পরিচালককে বদলি কোটাবিরোধী আন্দোলনে বিএনপির ইন্ধন নেই, সমর্থন আছে: ফখরুল চুপিসারে ফেরেশতাদের কথা শুনে যা করতো জিনেরা ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় মামলা, আওয়ামী লীগ নেতা আটক বেনজীরের গুলশানের ৪টি ফ্ল্যাট পরিদর্শনে দুদক টিম সায়েন্সল্যাব মোড় অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ, যানচলাচল বন্ধ পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রীর রুদ্ধদ্বার বৈঠক শেষে যা জানা গেলো

 দেশে ফিরেছে নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘বঙ্গবন্ধু’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১৮
  • ১২০ বার পড়া হয়েছে
কাতারে অনুষ্ঠিত আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে অংশগ্রহণ শেষে দেশে ফিরেছে নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘বঙ্গবন্ধু’।

বাংলা৭১নিউজ, ডেস্ক: কাতারের দোহাতে অনুষ্ঠিত ৬ষ্ঠ আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে অংশগ্রহণ শেষে নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘বঙ্গবন্ধু’ দেশে এসে পৌঁছেছে।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম নৌ জেটিতে এসে পৌঁছালে নৌবাহিনীর প্রচলিত প্রথা অনুযায়ী সুসজ্জিত বাদকদল বাদ্য পরিবেশনের মাধ্যমে জাহাজটিকে স্বাগত জানায়। এ সময় স্থানীয় পদস্থ নৌ কর্মকর্তা এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গের সদস্যরা উপস্থিত ছিলেন।

গত ১২ হতে ১৪ মার্চ পর্যন্ত কাতারে অনুষ্ঠিত বহুপাক্ষিক এ মহড়া ও প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্রসহ বিশে¡র বিভিন্ন দেশের যুদ্ধজাহাজ ও প্রতিনিধিগণ অংশ নেয়। উক্ত মহড়া ও প্রদর্শনীতে নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘বঙ্গবন্ধু’ ২৩০ জন নৌসদস্য নিয়ে অংশগ্রহণ করে।

উল্লেখ্য, জাহাজটি কাতার গমনকালে ২ হতে ৫ মার্চ ভারতের মুম্বাই এবং দেশে ফেরার পথে ২২ হতে ২৫ মার্চ শ্রীলংকার কলম্বো বন্দরে শুভেচ্ছা সফরে অবস্থান করে।

এ ধরণের আন্তর্জাতিক মহড়া ও প্রদর্শনীতে নৌবাহিনী যুদ্ধজাহাজের অংশগ্রহণ সমুদ্র নিরাপত্তা নিশ্চিতকরণে আঞ্চলিক সহযোগিতা এবং বহিঃর্বিশে¡ দেশের সুনাম বৃদ্ধিসহ বহুপাক্ষিক সম্পর্ক জোড়দার করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, উক্ত মহড়ায় অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘বঙ্গবন্ধু’ গত ২২ ফেব্রুয়ারি ২০১৮ তারিখে বাংলাদেশ ত্যাগ করে।

বাংলা৭১নিউজ/আইএসপিআর/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com