বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

দেশের মানুষের উন্নয়নে কাজ করছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১২ অক্টোবর, ২০১৬
  • ৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দেশের মানুষের উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি খাব কেউ খাবে না- ওই নীতি আমাদের জন্য নয়। আমরা সবার জন্যই সমান সুযোগ সৃষ্টি করেছি, করে যাচ্ছি।

তিনি বলেন, নীতি যদি ঠিক থাকে আর সঠিক পদক্ষেপ যদি নেওয়া যায়, তবে দেশের উন্নয়ন সম্ভব। আমরা সেটি করে দেখিয়েছি। হঠাৎ রাতারাতি বড়লোক হওয়ার নীতি আমাদের নয়।

বুধবার গণভবনে বেলা সোয়া ১১টার দিকে জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ শ্রমিকদের স্বার্থ দেখে। আমাদের রাজনীতিই হচ্ছে তাদের জন্য। আমরা ক্ষমতায় আসি সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। তবে বিএনপি নেত্রী খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে খেয়ে গেছেন। তারা ক্ষমতায় আসলেই লুটপাট করেন।

আওয়ামী লীগের আমলে মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এখন একজন দিনমজুর খাদ্য, মাছ কিনতে পারেন, কিছু টাকা সঞ্চয়ও করতে পারেন। আমরা অর্থনীতিকে শক্তিশালী করেছি। বেসরকারি খাতকে উন্মুক্ত করেছি। আগে বিদেশে পাঠানো হতো মানুষকে, এসব নিয়ে তখন ব্যবসা করত বিএনপি।

বর্তমান সময়ে কর্মক্ষেত্রে সাফল্যে প্রশিক্ষণের গুরুত্বের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, যান্ত্রিক, আধুনিক এই যুগে যথাযথ প্রশিক্ষণ নিতে হবে। আমরা তার পূর্ণ সুযোগ ও ব্যবস্থা করে দিয়েছি। কারণ সবাই এখন স্কিলড লেবার চায়। সে জন্য প্রশিক্ষণের সুযোগ করে দিয়েছি।

তিনি বলেন, যান্ত্রিক, মর্ডান এই যুগে যথাযথ প্রশিক্ষণ নিতে হবে। প্রত্যেকটা সেক্টরে ট্রেনিংয়ের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। শ্রম, প্রবাসীকল্যাণ ও যুব মন্ত্রণালয় সে লক্ষ্যে কাজ করছে।

প্রধানমন্ত্রী বলেন, শ্রমিকদের কাউকে অবহেলার চোখে দেখা যাবে না। মনে রাখতে হবে সে কাজ করে, তারও মর্যাদা আছে। তার কাজের গুরুত্ব আমাদের নিতে হবে। এ ছাড়া আমি খাব কেউ খাবে না, এই নীতি আমাদের জন্য নয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com