মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জিডিপিতে পর্যটন শিল্পের অবদান প্রায় ৪ শতাংশ ভারতে পদদলনে নিহতের সংখ্যা বেড়ে ৮৭ লিবিয়ায় ২ ভাইকে জি‌ম্মি, মুক্তিপণ নিতে এসে গ্রেপ্তার ২ দুর্নীতির বিরুদ্ধে কথা বলে ব্যারিস্টার সুমন দুর্নীতিবাজের রোষানলে পাঁচমাসে ৬১১ অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান: সংসদে পরিবেশমন্ত্রী মেয়ের পরকীয়ার জেরে খুন হন সাবেক এমপির স্ত্রী, ১৩ বছর পর রহস্য ভেদ চার সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত এবার দেশের সব বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি ঘোষণা উন্নয়ন প্রকল্পে এডিবির বিনিয়োগ ২২ হাজার কোটি টাকা নেত্রকোনায় সব নদ-নদীর পানি বাড়ছে গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ কুয়েতে বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ৭৫০ প্রবাসী গ্রেপ্তার মতিউর ও স্ত্রী-সন্তান‌দের সম্প‌দের হিসাব চেয়ে নো‌টিস শেরপুরে পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে বহু গ্রাম প্লাবিত আনন শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন আনোয়ারা সৈয়দ হক রোহিঙ্গাদের জন্য ১.৫ মিলিয়ন ইউরো দিচ্ছে ফ্রান্স অবশেষে ব্যয়যোগ্য রিজার্ভের তথ্য জানালো কেন্দ্রীয় ব্যাংক প্রত্যয় স্কিম বাতিলে শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী সৌদি গমনেচ্ছুদের প্রতারণা থেকে রক্ষায় কাজ করবে যৌথ টাস্কফোর্স কোটা বাতিলের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান

দুদকে হা‌জির হন‌নি বেনজীর, আইন অনুযায়ী ব্যবস্থা

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

অবৈধ সম্পদ অর্জ‌নের অভি‌যো‌গে জিজ্ঞাসাবা‌দের জন‌্য ডাকা হ‌লেও দুর্নীতি দমন কমিশনে (দুদক) হা‌জির হন‌নি সাবেক আইজিপি বেনজীর আহমেদ। রোববার (২৩ জুন) ক‌মিশ‌নে হা‌জির হ‌য়ে নি‌জের জ্ঞাত আয়ব‌হির্ভুত সম্পদ অর্জ‌নের বিষয়ে ব্যাখ্যা দেওয়ার কথা ছিল সাবেক আইজি‌পির। কিন্তু তি‌নি সশরীরে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে অভিযোগের লিখিত বক্তব্য জমা দেন ক‌মিশ‌নে। এ কার‌ণে সা‌বেক আইজিপির বিরু‌দ্ধে এখন আইন অনুযায়ী ব্যবস্থা নেবে দুদক।

রোববার সেগুনবা‌গিচাস্থ দুদকের প্রধান কার্যাল‌য়ে কমিশনের সচিব খোরশেদা ইয়াসমিন এ প্রস‌ঙ্গে জানান, সা‌বেক আইজিপি বেনজীর আহমেদ আইনজীবীর মাধ্যমে গত ২১ জুন দুদক চেয়ারম্যান বরাবর লিখিত বক্তব্য দিয়েছেন। এবারের চিঠিতে নতুন করে সময়ের আবেদন করেননি। লিখিত বক্তব্যে তার অভিযোগগুলোর বিষয়ে ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করেছেন।

তি‌নি বলেন, অভিযোগ সংশ্লিষ্ট বিষয়ে বেনজীরের বক্তব্য প্রদানের জন্য আজ দিন নির্ধারণ ছিল। কিন্তু তিনি যথাসময়ে উপস্থিত হবেন কি না, সে বিষয়ে কমিশনকে কিছু জানাননি বা অবগত করেননি। আজ অফিস সময়ের মধ্যে কমিশনে উপস্থিত হয়ে তার বক্তব্য প্রদান না কর‌লে অনুসন্ধান টিম আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেবে।

বেন‌জীরের স্ত্রী, কন‌্যা‌দের উপ‌স্থি‌তির বিষ‌য়ে খোরশেদা ইয়াসমিন জানান, সোমবার (২৪ জুন) তার স্ত্রী ও কন্যাদের উপস্থিত হওয়ার জন্য অনুসন্ধানকারী টিম নোটিস দিয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে যদি তারাও উপস্থিত না হন তাহলে তাদের বিষয়ে অনুসন্ধান টিম আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

চাক‌রিকা‌লে দুর্নীতির মাধ‌্যমে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য সা‌বেক আইজিপি বেনজীর আহমেদকে রোববার (২৩ জুন) ক‌মিশ‌নে ডাকা হয়।

এর আগে, বেনজীর আহমেদকে জিজ্ঞাসাবাদের জন্য গত ৬ জুন তলব করে দুদক। একইসঙ্গে বেনজীরের স্ত্রী ও সন্তানদের ৯ জুন তলব করা হয়। কিন্তু তারা নির্ধা‌রিত সম‌য়ে হা‌জির না হওয়ায় তা‌দের দ্বিতীয় দফা হা‌জির হ‌তে নো‌টিস দেওয়া হয়।

জানা গে‌ছে, বেনজীর আহমেদ সপরিবারে বিদেশে রয়েছেন। তারা এখনও দেশে ফেরেননি।

আছাদুজ্জামান মিয়ার বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত হয়নি

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়ার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ উঠে‌ছে। এ বিষ‌য়ে দুদক স‌চিব বলেন, এখনও বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হয়নি। আগামী কমিশন সভায় এটা আসতে পারে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com