রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’ ঈদের দিন কেমন থাকবে দেশের আবহাওয়া রাখাইনের নিয়ন্ত্রণ হারানোর পথে মিয়ানমার সেনাবাহিনী বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার বরিশালে গ্যাস সিলিন্ডারবোঝাই ট্রাকে বাসের ধাক্কা, নিহত ২ ঈদে বন্দিদের জন্য থাকছে উন্নত খাবারের ব্যবস্থা ঈদকে কেন্দ্র করে নিরাপত্তা হুমকি নেই : র‍্যাব ডিজি ঢাকায় কখন কোথায় ঈদ জামাত ভাটারায় রান্নাঘরে বিস্ফোরণ একে একে নিভে গেল চার প্রাণ

দুদককে ব্যবস্থা না নিতে আমির খসরুর আবেদন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১০ সেপ্টেম্বর, ২০১৮
  • ১১৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: হাইকোর্টে রিট নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনো ধরনের ব্যবস্থা না নিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে আবেদন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।
আজ সোমবার সকালে দুদকের পরিচালক কাজী শফিকুল আলম বরাবর একটি চিঠিতে এ  আবেদন জানান তিনি। বিষয়টি নিশ্চিত করে জানান প্রণব কুমার ভট্টাচার্য।
এরআগে গত ৫ই সেপ্টেম্বর দুদকে হাজির হয়ে দেয়া নোটিশ চ্যালেঞ্চ করে হাইকোর্টে এক রিট আবেদন করে আমির খসরু মাহমুদ চৌধুরী। তবে ৫ই সেপ্টেম্বর তার আবেদনটি কার্য তালিকা থেকে বাদ করে দেয় হাইকোর্ট। আদালত আবেদন শুনতে অপারগতা প্রকাশ করায় কার্য তালিকা থেকে বাদ দেয়ার পর অন্য আদালতে তিনি আবার শুনানির জন্য আবেদন করেন। এরআগে ১৬ আগস্ট অবৈধ সম্পদ আর্জনসহ আমির খসরুকে তলব করে নোটিশ দেয় দুদক। নোটিশে বলা হয়, আজ ১০ই সেপ্টেম্বর তাকে জিজ্ঞাসবাবাদের জন্য ঢাকার সেগুনবাগিচাস্থ দুদক প্রধান কার্যালয়ে হাজির হওয়ার জন্য বলা হয়।

নোটিশে আরো উল্লেখ করা হয়, বেনামে ৫ তারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকার অবৈধ লেনদেনসহ মানি লন্ডারিং করে তিনি বিভিন্ন দেশে অর্থ পাচারের অভিযোগ পেয়েছে দুদক।
এছাড়া তার স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যদের নামে শেয়ার কেনা এবং জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করে দুর্নীতি বিরোধী এ সংস্থাটি।
এ অবস্থায় দুদকের নোটিশ চ্যালেঞ্চ করে গত ১৩ সেপ্টেম্বর হাইকোর্টে রিট আবেদন করেন আমির খসরু। তারই প্রেক্ষিতে আজ সোমবার হাইকোর্টে নিষ্পত্তি না হওয়া পর্যন্ত দুদককে কোনো ব্যবস্থা না নেয়ার অনুরোধ জানিয়ে চিঠি পাঠান তিনি।  সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com