সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ ব্যাটারদের ব্যর্থতা: নেপালের বিপক্ষে নড়বড়ে পুঁজি টাইগারদের ত্যাগের মহিমায় ঈদুল আজহা উদযাপন বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’

তুরস্কে গাড়ি বোমা হামলায় নিহত ১৮

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১০ অক্টোবর, ২০১৬
  • ১০৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: তুরস্কের দক্ষিণ-পূর্ব অঞ্চলে রবিবার এক নিরাপত্তা চৌকিতে গাড়ি বোমা হামলায় ১০ তুর্কি সৈন্যসহ ৮ জন বেসামরিক লোক নিহত হয়েছে। স্থানীয় সংবাদ মাধ্যম সশস্ত্র বাহিনীর বরাত দিয়ে এ খবর জানায়।

এ হামলার জন্য কুর্দি বিদ্রোহী যোদ্ধাদের দায়ী করা হচ্ছে। সম্প্রচার মাধ্যম সিএনএন-তুর্ক জানায়, ইরাক ও ইরান সীমান্তের কাছে দক্ষিণ-পূর্বাঞ্চলীয় হাক্কারি প্রদেশে সংঘটিত এ হামলায় অপর ৫ সৈন্য আহত হয়েছে।

বার্তা সংস্থা দোগান জানায়, নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি (পিকেকে) সেমদিনলি জেলায় অবস্থিত ওই নিরাপত্তা চৌকিতে হামলার জন্য দায়ী। নিরাপত্তা বাহিনী যানবাহন তল্লাশি চালানোর সময় এ বোমা বিস্ফোরিত হয়।

পিকেকে তুর্কি রাষ্ট্রের বিরুদ্ধে ৩২ বছর ধরে বিদ্রোহ করে যাচ্ছে। ১৯৮২ থেকে এ পর্যন্ত এ বিদ্রোহে প্রায় ৪০ হাজার লোক নিহত হয়েছে। তুরস্ক, যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন পিকেকে সন্ত্রাসী সংগঠন অবিহিত করে থাকে।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদুলুর হিসেব মতে, গতবছর একটি আড়াই বছর মেয়াদী যুদ্ধবিরতি ভেঙ্গে পড়ার পর থেকে এ পর্যন্ত ৬ শতাধিক নিরাপত্তা বাহিনীর সদস্য ও ৭ হাজারের বেশি পিকেকে যোদ্ধা নিহত হয়েছে।

সূত্র: নিউ ইয়র্ক টইমস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com