শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায়

ঢাকায় আজ থেকে চালু হচ্ছে সিনেপ্লেক্সের আরেকটি শাখা

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৩৬ বার পড়া হয়েছে

দেশের সিনেমাপ্রেমী দর্শকদের জন্য আরেকটি আনন্দ সংবাদ নিয়ে এলো স্টার সিনেপ্লেক্স। রাজধানীর বিজয় সরণিতে অবস্থিত বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে চালু হচ্ছে জনপ্রিয় এই মাল্টিপ্লেক্স সিনেমা হলের নতুন শাখা। ১২ মে থেকে দর্শকরা এখানে সিনেমা দেখতে পারবেন।  এটি তাদের পঞ্চম শাখা।

এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।  

মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সংগ্রহ, সংরক্ষণ ও প্রদর্শনের লক্ষ্যে নির্মিত আন্তর্জাতিক মানের স্থাপত্য কীর্তি বঙ্গবন্ধু সামরিক জাদুঘর। বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর গৌরবময় অতীত, চ্যালেঞ্জ, অর্জন এবং অগ্রগতি সম্পর্কে দেশের জনগণকে, বিশেষ করে নতুন প্রজন্মকে প্রামাণিক তথ্য তুলে ধরবে এই জাদুঘরটি। অত্যাধুনিক জাদুঘর ভবনের চারপাশে বাঁশবাগান, সুপারিগাছের সারি, সবুজ মাঠ আর জলাধার। নীল পানিতে ঝরনার নাচন।

মাঠের ভেতরে থাকা কার্তুজের অবশিষ্টাংশ দিয়ে তৈরি যুদ্ধরত সৈনিকের স্থাপনাশিল্প জাদুঘরের মর্মার্থ তুলে ধরেছে। রাজধানীর বিজয় সরণিতে অবস্থিত এই জাদুঘরের চমৎকার দৃষ্টিনন্দন আবহ, আলোকোজ্জ্বল ঝর্ণা, বিস্তীর্ণ উন্মুক্ত প্রান্তর ও নয়নাভিরাম সৌন্দর্যমণ্ডিত পরিবেশে নির্মিত হয়েছে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক মানের সিনেমা হল স্টার সিনেপ্লেক্স। একটি হল থাকছে এখানে। আসনসংখ্যা ১৮৩ (এক শ তিরাশি)।

বরাবরের মতো মনোরম পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসংবলিত সাউন্ডসিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা থাকছে এই সিনেপ্লেক্সে।  

নতুন এই শাখা সম্পর্কে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, ‘নতুন একটি হল মানে নতুন সুযোগ, নতুন সম্ভাবনা। সামরিক জাদুঘর পরিদর্শনের পাশাপাশি সিনেমা দেখার সুযোগ রাজধানীর মানুষের বিনোদনে এটি নতুন মাত্রা যোগ করবে। দেশব্যাপী অনেকগুলো সিনেমা হল নির্মাণের পরিকল্পনার রয়েছে আমাদের। ধারাবাহিকভাবে সেই পরিকল্পনা বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। সিনেমা দেখার জন্য দর্শকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি এবং দেশের সিনেমা ইন্ডাস্ট্রির প্রসারে এই উদ্যোগ অব্যাহত থাকবে। ‘ 

উল্লেখ্য, ২০০৪ সালে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল ‘স্টার সিনেপ্লেক্স’। বর্তমানে ঢাকায় ৪টি শাখা রয়েছে এর। ধানমণ্ডির সীমান্ত সম্ভার (সাবেক রাইফেলস স্কয়ার), মহাখালীর এসকেএস (সেনা কল্যাণ সংস্থা) টাওয়ার এবং মিরপুর ১ নম্বরের সনি স্কয়ারে একটি শাখা রয়েছে। ঢাকার বাইরে চট্টগ্রাম এবং বগুড়ায় আরো দুটি শাখার নির্মাণকাজ চলছে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com