রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন সমাজকল্যাণ উপদেষ্টার প্রশ্ন সংস্কার ছাড়া নির্বাচন নিতে পারবেন শেখ হাসিনার সাবেক মুখ্য সচিবের ৭ দিনের রিমান্ড হেলেনা জাহাঙ্গীর-রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা শিল্পকলা একাডেমির সাবেক ডিজি লাকীসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা সামোয়া উপকূলে ডুবল নিউজিল্যান্ডের নৌবাহিনীর জাহাজ ২৩ দিনের জন্য বান্দরবান ভ্রমণে নিষেধাজ্ঞা রাজধানীতে ট্রাফিক আইন লঙ্ঘন, ৬২৭ মামলায় জরিমানা ২৬ লাখ দেশে ফিরলেন বিএনপি নেতা টুকু নেত্রকোনায় শতাধিক গ্রাম প্লাবিত, রেললাইনে উপচে যাচ্ছে পানি রাজশাহীর সাবেক এমপি আসাদুজ্জামান আসাদ গ্রেফতার এবার কলকাতার রাস্তায় দেখা মিলল ঢাকার আলোচিত কাউন্সিলর আসিফের ঠাকুরগাঁওয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু সাবেক মন্ত্রী এম এ মান্নানের জামিন ফের নামঞ্জুর ছাত্র-জনতার ওপর হামলাকারী যুবলীগ নেতা শাকিল অস্ত্রসহ গ্রেফতার সেনাবাহিনীতে সৎ-নীতিবান অফিসাররাই পদোন্নতির দাবিদার: প্রধান উপদেষ্টা

ডিজিটাল বাংলাদেশ দিবস আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
  • ৩১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: আজ ১২ ডিসেম্বর, ডিজিটাল বাংলাদেশ দিবস। এবারে দিবসটির মূল প্রতিপাদ্য ‌‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’। তাই এ বছরের শপথ হোক আমরা সত্য মিথ্যা যাচাই ছাড়া কোনো ধরনের অপপ্রচারে কান দেব না, একদমই নিশ্চিত না হয়ে কিছু ছড়িয়ে দেব না।

আজ দিবসটি সারাদেশে পালিত হবে। দিবসটি পালনে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ নানা উদ্যোগ নিয়েছে। দুপুর ২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে একটি র‌্যালি বের করবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। র‌্যালি শেষে জিপিও মিলনায়তনে আলোচনা সভা হবে।

এ ছাড়া ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) উন্মুক্ত কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশের আয়োজন করা হয়েছে।

এই দিবসটির আগের নাম ছিল আইসিটি দিবস বা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস। ২০১৭ সালের ২৭ নভেম্বর বাংলাদেশ সরকার এ দিবসটি রাষ্ট্রীয়ভাবে পালনের ঘোষণা দেয়। ২০১৮ সালের ২৬ নভেম্বর আইসিটি দিবসের পরিবর্তে এ দিনকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে পালনের সিদ্ধান্ত নেয়া হয়। প্রতিবছর ১২ ডিসেম্বর জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে দিবসটি পালন করা হয়।

বাংলা৭১নিউজ,জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com