বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইমিগ্রেশন পার হননি, অবৈধ পথে ভারত পালিয়েছেন আসাদুজ্জামান ঝোড়ো হাওয়ার আভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত পরিস্থিতি মনিটর করছি, আশা করছি সবাই শান্ত হবে: শ্রম সচিব ক্ষেপণাস্ত্র হামলার আগে ইসরায়েলে ভয়াবহ বন্দুক হামলা, নিহত ৮ জিবুতি উপকূলে অভিবাসনপ্রত্যাশীবাহী নৌকা ডুবে নিহত ৪৫ বিস্ফোরক মামলায় খালাস পেলেন মির্জা ফখরুলসহ বিএনপির ৮ নেতা কলেজ ছাত্রকে হাত-পা বেঁধে ছাদ থেকে ফেলে হত্যা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারী তিন যুবলীগ নেতা গ্রেফতার ছয় সংস্কার কমিশনের রিপোর্টের পর নির্বাচনের রোডম্যাপ ইসরায়েলের বিমানঘাঁটিতে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র লেবানন থেকে দেশে ফেরার আকুতি বাংলাদেশিদের ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে তিতাসের প্রি-পেইড রিচার্জ সেবা আশুলিয়ায় সড়ক আটকে শ্রমিকদের বিক্ষোভ, যানজট অক্টোবর মাসের এলপিজির দাম নিয়ে সিদ্ধান্ত বিকেলে ইসরায়েলে হামলার পর ইরান, গাজা, লেবানন ও ইরাকে উৎসব সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ গ্রেফতার ৩ বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

ডাচদের ৩২৩ রান লক্ষ্য ছুড়ে দিল কিউইরা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৯ অক্টোবর, ২০২৩
  • ১৮ বার পড়া হয়েছে

ভারতে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড-নেদারল্যান্ডস। এ ম্যাচে তিন ফিফটিতে ভর করেই ৩২২ রানের বড় সংগ্রহ গড়েছে নিউজিল্যান্ড।

সোমবার (৯ অক্টোবর) হায়দরাবাদে রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

এদিন টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান নেদারল্যান্ডস অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ডস। এ ম্যাচে জিমি নিশামের পরিবর্তে দলে লকি ফার্গুসনকে নিয়ে মাঠে নেমেছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন উইল ইয়ং ও ডেভন কনওয়ে। এ দু’জনের ব্যাট থেকে ভালো ‍শুরু পায় কিউইরা।

উইকেটে থিতু হয়েও ব্যক্তিগত ইনিংস বড় করতে ব্যর্থ হয়ে ৩২ রানে সাজ ঘরে ফেরেন আগের ম্যাচে দেড়শ রান করা কনওয়ে। তার বিদায়ে উইকেটে আসেন রাচিন রবীন্দ্র। তাকে সঙ্গে নিয়ে ৭৭ রানের জুটি গড়েন ইয়ং। এরপর মিকেরেনের বলে বাসের তালুবন্দী হন ৭০ রান করা ব্যাটার ইয়ং। এরপর খানিকটা চাপে পড়ে কিউইরা। তবে সেই চাপ ‍মুহূর্তেই সামলে ড্যারিল মিচেলের সঙ্গে ৪১ রানের জুটি গড়েন রবীন্দ্র। একই সঙ্গে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধ শতক তুলে নেন তিনি। তাতে কিউইদের স্কোরকার্ড আবারে সচল হয়।

ফিফটির ইনিংস অবশ্য লম্বা করতে পারেননি রবীন্দ্র। মারওয়ের বলে অ্যাডওয়ার্ডসের তালুবন্দী হন তিনি (৫১)। পরে ক্রিজে আসেন কিউই দলপতি টম লাথাম। উইকেটে এসেই হাতখুলে ব্যাটিং শুরু করেন তিনি। এরপর ফিফটি তুলে নেন কিউইদের ভারপ্রাপ্ত অধিনায়ক। উইকেটে এসেই সাজঘরে ফিরে যান গ্লেন ফিলিপস (৪) ও মার্ক চাপম্যান (৫)। তবে শেষ মুহূর্তে মিচেল স্যান্টনারের ক্যামিও ইনিংসে তিনশো পেরিয়ে যায় কিউইরা। তার অপরাজিত ৩৬ -এ ভর করে ব্ল্যাকক্যাপসদের ইনিংস থামে ৩২২ রানে।

নেদারল্যান্ডসের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট শিকার করেন আরিয়ান দত্ত, মিকেরেন ও মারওয়ে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com