বুধবার, ২৬ জুন ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালে বজ্রসহ ভারী বৃষ্টি, দুই দিনে ২০ জনের মৃত্যু হিন্দু সেজে ২৩ দিন পাহাড়ের মন্দিরে ছিলেন ফয়সাল-মোস্তাফিজ তথ্য মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থার কর্মসম্পাদন চুক্তি আরও এক বছর প্রধানমন্ত্রীর মুখ্যসচিব থাকছেন তোফাজ্জল রাশিয়া-চীন-ভারতসহ উন্নত দেশ থেকে সমরাস্ত্র কেনা হচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশে মাথাপিছু আয় হবে সাড়ে ১২ হাজার ডলার: পলক তারেককে ফেরাতে জোর কূটনৈতিক তৎপরতা চলমান: প্রধানমন্ত্রী খাগড়াছড়ি থেকে ফয়সাল-মোস্তাফিজ গ্রেপ্তার, আনা হচ্ছে ঢাকায় হাইপারসনিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ উ. কোরিয়ার, বিস্ফোরিত মাঝ-আকাশেই তিস্তা সেচ ক্যানেলের ধারে পড়ে থাকা মাইন সদৃশ বোমা উদ্ধার ৩৭টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই : শিক্ষামন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে কুয়েতের নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাবনায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে ভাই-বোন নিহত ইসলামী ব্যাংকের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নতুন ঠিকানায় পূবালী ব্যাংকের ঢাকা স্টেডিয়াম শাখা মেডিক্যাল কলেজে পড়াশোনার মান বাড়াতে হবে: স্বাস্থ্যমন্ত্রী ইকো-ট্যুরিজম সম্প্রসারণে একযোগে কাজ করবে বাংলাদেশ ও মালদ্বীপ সালিশদারকে হত্যার ঘটনায় ৬ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন গঙ্গা-তিস্তা নিয়ে ভারত সরকারকে প্রশ্ন করার পরামর্শ মন্ত্রীর

টেন্ডার ছাড়াই সরকারী গাছ কেটে নিচ্ছেন চেয়ারম্যান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ জুন, ২০১৭
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর সদর উপজেলার আলীয়াবাদ ইউনিয়নের মাসেমখাঁর মোড় থেকে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের মাধ্যমে প্রায় ৩ কিলোমিটার রাস্তা পাকা করার কাজ চলছে। এলাকাবাসীর অভিযোগ, রাস্তার পাশের সরকারী গাছ স্থানীয় চেয়ারম্যান টেন্ডার ছাড়াই কেটে নিয়ে যাচ্ছেন।
ঘটনাস্থলে গিয়ে দেখা যায় গাছ কাটা ঠিকই হয়েছে কিন্তু তাদের বক্তব্য গাছগুলি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিদের্শেই তারা গাছ কাটছেন বলে জানান চেয়ারম্যানের প্রতিনিধি শাহজাহান বিশ্বাস। তিনি জানান, গাছগুলো কেটে নিয়ে ইউনিয়ন পরিষদে রাখা হবে। পরবর্তীতে সেখান থেকে টেন্ডারের মাধ্যমে বিক্রি করা হবে।
মাসেম খাঁ জানান, ১৯৮৮ সালে বন্যা পরবর্তীতে গেরদার সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক আলীয়াবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সেলিম মিয়া ও আমরা এলাকার এগারজন যৌথ ভাবে এনজিওর মাধ্যমে এই গাছগুলি রাস্তার দুইপাথে রোপন করেছিলাম।
হঠাৎ করে একদিন দেখি বর্তমান চেয়ারম্যান ওমর ফারুক ডাবলুর নির্দেশে শাহজাহান বিশ্বাস গাছগুলি কেটে নিয়ে যাচ্ছে। আমরা যখন এনজিও মাধ্যমে গাছগুলি রোপন করি তখন আমাদের সাথে চুক্তি ছিল গাছগুলি বিক্রি করা হলে এখান থেকে একটি অংশ পাবো। ওই অংশ থেকেও আমরা বঞ্চিত হলাম। এলাকাবাসী আরো জানান, প্রায় ১০ লক্ষ টাকার গাছ কেটে নেওয়া হয়েছে।
এ বিষয়ে চেয়ারম্যানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিদের্শে রাস্তা নির্মানের স্বার্থে গাছগুলো কেটে ইউনিয়ন পরিষদে রাখতে। পরবর্তীতে টেন্ডারের মাধ্যমে গাছগুলো বিক্রি করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com