বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৪৬তম শিরোপা জিতে যা বললেন মেসি ডিসি নিয়োগে ঘুস লেনদেন নিয়ে খবরকে ‘ভুয়া’ বললেন জনপ্রশাসন সচিব বেনাপোল দিয়ে ২৭৬ টন ইলিশ রপ্তানি ভারতে লেবাননে ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৪৬ পত্নীতলা উপজেলা চেয়ারম্যান ঢাকায় গ্রেপ্তার স্ত্রীসহ সাবেক এমপি দুর্জয়ের দেশত্যাগে নিষেধাজ্ঞা যাত্রীবাহী বাসে তল্লাশি, ১০ কোটি টাকার এলএসডি জব্দ ঢাকা থেকে উপকূলের ৬ রুটে নৌযান চলাচল বন্ধ এবার শামীম ওসমানের দেখা মিলল আমিরাতের শপিং সেন্টারে আমাকে উপদেষ্টা করা এখন সময়ের দাবি: ফারুকী ফেঞ্চুগঞ্জ সেতুতে টোল আদায় ফের শুরু হচ্ছে আজ জাতিসংঘে ড. ইউনূসের সফল সফর, চিন্তায় নয়াদিল্লি ড্রোন হামলা, আগুন ছড়িয়ে পড়ল তেলআবিবে আরেক হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রী গ্রেফতার লেবাননে ইসরায়েলি হামলায় ১২ লাখ মানুষ বাস্তুচ্যুত যশোরে পুলিশের অভিযান, আ.লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মী গ্রেপ্তার সালাহর রেকর্ড গড়ার রাত, লিভারপুলের জয় হাসিনা সরকারের মন্ত্রী-নেতারা গ্রেফতার না হওয়ায় উদ্বেগ বিএনপির সাবেক এমপি দবিরুল ইসলাম গ্রেফতার জামিন পেলেন মাহমুদুর রহমান

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই ফিরব: ইবাদত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

সতীর্থরা যখন ব্যস্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রস্তুতিতে তখন জাতীয় দলের পেসার ইবাদত হোসেন লড়ছেন ইনজুরি থেকে ফেরার লড়াইয়ে। লন্ডন থেকে অপারেশনের পর এই পেসার আছেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। 

শনিবারও (১৩ জানুয়ারি) এর ব্যতিক্রম ছিল না। মিরপুরে নিজের প্রস্তুতি চলাকালীন জানালেন নিজের বর্তমান অবস্থা আর ফেরার সম্ভাব্য সময়। কয়েকদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল বিভাগ জানিয়েছিল, জুনে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও ইবাদতকে পাওয়া যাবে না। 

কিন্তু ইবাদত শোনালেন তার আগেই ফেরার কথা। প্রবল আত্মবিশ্বাস নিয়ে এই পেসার বলেন, ‘আমি তো আশা করি বিশ্বকাপের আগেই ফিরব, ইন শা আল্লাহ।’

গত জুলাইয়ে ইনজুরিতে পড়েন ইবাদত। আগস্টের শেষে হাঁটুতে অপারেশন হয়। এরপর লম্বা সময় ধরে ছিলেন পূর্ণ বিশ্রামে। ধীরে ধীরে ফেরেন অনুশীলনে। পুনর্বাসন প্রক্রিয়ার অগ্রগতি নিয়ে বেশ খুশি এই পেসার। 

‘যেভাবে যাচ্ছে খুব ভালো যাচ্ছে। সবচেয়ে বড় জিনিস হচ্ছে যেভাবে মেডিকেল বিভাগ সাপোর্ট দিচ্ছে, রিহ্যাবটা খুব ভালো করছি। স্ট্রেন্থ ফিরে পাচ্ছি। সেন্ডফিডে কাজ করছি, স্ট্রেন্থ করছি। আশা করি সামনে ভালো কিছুই হবে।

ইনজুরি থেকে ফেরার লড়াইয়ে কোনো তাড়াহুড়ো করছেন না এই পেসার। সময় নিয়ে পূর্ণ ফিট হয়ে মাঠে ফিরতে চান বাংলাদেশের পেস বোলিংয়ের ভরসা হয়ে ওঠা এই বোলার।

ইবাদত বলেন, ‘তাড়াহুড়ো আমিও করছি না। আমি যে প্রসেস ফলো করছি, যেই প্রসেসে খুব ভালোভাবে এগোচ্ছি। গত পরশুদিন আমার দুই পায়ের মাপ নেওয়া হয়েছে, মাসলের। আলহামদুলিল্লাহ, খুব ভালোই রিকভার হয়েছে। এই জন্যই মনে হচ্ছে, কষ্ট যেটা করছি সেটার ফলটা খুব ভালো পাচ্ছি।’

২০২৩ বিশ্বকাপের আগে সাকিব আল হাসান বলেছিলেন, তার সবচেয়ে বড় ক্ষতি হচ্ছে ইবাদতকে না পাওয়া। বিশ্বকাপে নিশ্চিত খেলা হাতছাড়া করে ইবাদত ঘরে বসে সতীর্থদের খেলা দেখেছেন। শঙ্কা জেগেছে টি-টোয়েন্টি বিশ্বকাপেও। তবে তার আগেই ফেরার কথা জানান এই পেসার।  

এভাবে বসে থাকতে ইবাদতের নিজেরও ভালো লাগছে না, ‘ওরা বোলিং করছে, ম্যাচ খেলছে। কষ্ট লাগবেই। স্বাভাবিক। দেখলে মনে হয় একটু বল ধরি, একটু বোলিং করি।’

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com