বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মিরপুর-১০ মেট্রো স্টেশন চালু হবে এ মাসেই সাবেক সেনা সদস্য হত্যায় ৯ জনের যাবজ্জীবন ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পিএসসির চেয়ারম্যানসহ সব সদস্যের পদত্যাগ জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার

টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আজ মঙ্গলবার (০৮ অক্টোবর) বিকেলে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তিনি।

অবসরের বিষয়ে তিনি বলেন, ‘ভারত সিরিজের অনুশীলনের সময় আলোচনার শুরু। আমার পরিবারের সাথে, বোর্ড প্রেসিডেন্টের সাথে কথা বলে সিদ্ধান্ত নিয়েছি।’

৩৯ বছর বয়সী মাহমুদউল্লাহ আজ অবসর ঘোষণা করলেও আগামীকাল ভারতের বিপক্ষে দ্বিতীয় ও ১২ অক্টোবর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচও খেলবেন। অর্থাৎ এই সিরিজটিই হতে যাচ্ছে তার ক্যারিয়ারের শেষ।

টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে অভিষেক হয়েছিল মাহমুদউল্লাহর। সেই থেকে আজ পর্যন্ত সর্বোচ্চ ১৩৯টি ম্যাচ খেলেছেন তিনি। ১১৭.৭৪ স্ট্রাইক রেটে, ২৩.৪৮ গড়ে রান করেছেন ২ হাজার ৩৯৫। বল হাতে নিয়েছেন ৪০ উইকেট। শুধু তাই নয় এই ফরম্যাটে বাংলাদেশকে ৪৩ ম্যাচে নেতৃত্বও দিয়েছেন তিনি। তার অধিনায়কত্বে বাংলাদেশ ২৬ ম্যাচে হারের বিপরীতে জিতেছিল ১৬ টিতে।

২০২২ বিশ্বকাপেও বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর সুপার টুয়েলভে উঠলেও একটি ম্যাচও জিততে পারেননি সেবার। পারফরম্যান্সের কারণে নেতৃত্ব হারিয়েছেন, বাদ পড়েছেন দল থেকে। কঠোর অনুশীলন ও অধ্যবসায়ে দলে ফিরলেও এখন পারফরম্যান্সের গ্রাফ তলানিতে।

চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিজ্ঞ ক্রিকেটার হয়েও দায়িত্ব নিয়ে খেলতে পারেননি।  ২০২৪ সালে এখন পর্যন্ত মাহমুদউল্লাহ ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। দুই ম্যাচে ফিফটি করেছেন। সবশেষ ১০ ম্যাচের কোনোটিতে ২৫ রানের উপর উঠতে পারেননি। বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়েছেন ৯ বলে ৬ রান করে। তাতে টানা ডট বল ছিল ৫টি!

সবশেষ রোববার ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ২ বল খেলে ১ রান করে আউট হন।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com