বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

টানা ১১তম টি-টোয়েন্টি সিরিজ জিতল পাকিস্তান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩ নভেম্বর, ২০১৮
  • ১৫০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে পাকিস্তান কেন শীর্ষস্থানীয় দল দুবাইয়ে তা দেখিয়ে দিলেন সরফরাজ আহমেদরা। কাল দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজ ২-০ ব্যবধানে জিতল পাকিস্তান। ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে এ নিয়ে টানা ১১টি সিরিজ জিতল পাকিস্তান।

আগে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১৫৩ রান তুলেছিল নিউজিল্যান্ড। তাড়া করতে নেমে পাকিস্তান জিতেছে ২ বল হাতে রেখে। টি-টোয়েন্টিতে টানা সিরিজ জয়ের রেকর্ডটি আগেই পাকিস্তানের দখলে ছিল। এই সংস্করণে টানা ৬টি সিরিজ জিতে পাকিস্তানের পরেই রয়েছে ভারত। টানা ৫টি সিরিজ জিতে তৃতীয় ওয়েস্ট ইন্ডিজ।

পাকিস্তানের এই রেকর্ড টানা ১১ সিরিজ জয়যাত্রার শুরু দুই বছর আগে। ২০১৬ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে ১-০ ব্যবধানে সিরিজ জিতেছিল পাকিস্তান। এরপর ওয়েস্ট ইন্ডিজ, আইসিসি বিশ্ব একাদশ, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, স্কটল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতেছে তাঁরা। টানা ১১ সিরিজ জয়ের পথে নিউজিল্যান্ড তাঁদের সর্বশেষ শিকার। দুবাইয়ে কাল নিউজিল্যান্ডের বিপক্ষে রান তাড়া করে জিতে নিজেদের আরেকটি রেকর্ড একধাপ এগিয়ে নিয়েছে পাকিস্তান। সেটি রান তাড়া করে টানা জয়ের রেকর্ড।

ক্রিকেটের যে কোনো সংস্করণেই রান তাড়া করে জেতা বেশ চাপের। টি-টোয়েন্টিতে সর্বোচ্চ টানা ১১ ম্যাচ জয়ের রেকর্ডটি আফগানিস্তানের দখলে। এই ১১ ম্যাচে আগে কিংবা পরে ব্যাটিং করে জিতেছে আফগানিস্তান। আর পাকিস্তান কাল রান তাড়া করতে নেমে দেখা পেয়েছে টানা ১১তম জয়ের।

পরে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের এই জয়যাত্রা শুরু হয়েছে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে। আর কোনো দলই পাকিস্তানের মতো রান তাড়া করতে নেমে এতগুলো টানা জয়ের দেখা পায়নি। এই তালিকায় টানা ৮ ম্যাচ জিতে যুগ্মভাবে দ্বিতীয় ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

চলতি বছর টি-টোয়েন্টিতে ম্যাচ জয়ের দৌড়েও পাকিস্তান এগিয়ে। এ পর্যন্ত ১৮ ম্যাচের মধ্যে ১৬ জয় তুলে নিয়েছে পাকিস্তান। ১৩ ম্যাচে মাঠে নেমে ১০ জয় তুলে নিয়ে দ্বিতীয় ভারত। বাংলাদেশ এ বছর এই সংস্করণে এ পর্যন্ত ১৩ ম্যাচ খেলে চার জয়ের মুখ দেখেছে।

বাংলা৭১নিউজ/আরএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com