রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিনকে অপসারণ রাজনৈতিক কারণে দায়েরকৃত হয়রানিমূলক মামলা প্রত্যাহারে কমিটি ধর্ষণ মামলার যাবজ্জীবন পলাতক আসামি মজনু গ্রেপ্তার তিন অতিরিক্ত আইজিপিসহ ৬ পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর আবারও গ্রেপ্তার দেখানো হলো মেনন-ইনু-মামুনসহ ৭ জনকে টাঙ্গাইলে টিসিবির ৪৯ বস্তা চাল জব্দ সরকারি কর্মচারীদের সম্পদের হিসাব দেওয়ার তারিখ নির্ধারণ মেট্রোরেলের ১৮ দিনে আয় ২০ কোটি টাকা বিএনপি নেতাদের সঙ্গে বৈঠকে ভারতের হাইকমিশনার ১৫ বছরে পুকুর-সাগর নয় মহাসাগর চুরি হয়েছে: উপদেষ্টা সাখাওয়াত মারা গেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান আন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসা দিতে ঢাকায় চীনা মেডিকেল টিম ৪ ডিআইজিসহ দশ পুলিশ কর্মকর্তাকে বদলি পার্বত্য চট্টগ্রামে সম্প্রীতি নষ্ট করতে বাইরে থেকে ষড়যন্ত্র হচ্ছে একদিনে ঢাকায় ট্রাফিক আইনে ৭৩৪ মামলা, জরিমানা ৩১ লাখ সংসদ সচিবালয়: ক্ষতিগ্রস্ত অফিস কক্ষেই কাজ করছেন কর্মকর্তারা সাক্ষ্য দিতে আদালতে পরীমনি মা ও অন্তঃসত্ত্বা মেয়েকে হত্যায় যুবকের মৃত্যুদণ্ড ভয়ঙ্কর রূপ নিয়েছে চিত্রার ভাঙন কক্সবাজারে ব্যাগভর্তি ইয়াবাসহ পুলিশ সদস্য আটক

টাঙ্গাইলে টিসিবির ৪৯ বস্তা চাল জব্দ

টাঙ্গাইল প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

টাঙ্গাইলের ভূঞাপুরে টিসিবির ৪৯ বস্তা চাল বিতরণ না করে গুদামজাত করায় সেগুলো জব্দ করা হয়েছে। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার চালগুলো জব্দ করেন। ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করে ইউএনও জব্দকৃত চালের বস্তাগুলো ডিলারের অধীনে রেখে চলে আসেন।

শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের একটি ভবন থেকে ৩০ কেজি ওজনের ৪৯ বস্তা চাল রাফি চকদার নামের টিসিবির ডিলারের কাছ থেকে জব্দ করা হয়। পরে চালগুলো ওই ডিলারের সহকারী চাল ব্যবসায়ী সিরাজের হেফাজতে রাখা হয়। টিসিবির ডিলার রাফি গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল হোসেন চকদারের ছেলে।

জানা গেছে, গত শনিবার উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় মাঠে ট্রেডিং টিসিবির কার্ডধারীদের মাঝে পণ্য বিতরণ করা হয়। এতে কার্ডধারীরা তেল, ডাল নিলেও চাল নেয়নি। নিয়ম অনুযায়ী ডিলার পণ্য বিক্রি করতে না পারলে সেগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে তার কাছে অবিক্রিত পণ্য বুঝিয়ে দেবে। কিন্তু টিসিবির ডিলার অবিক্রিত চালগুলো বাইরে বিক্রির জন্য গুদামজাত করে রাখেন।

পরে অভিযানের খবর পেয়ে ডিলার বরাদ্দ পাওয়া চালের মধ্যে অর্ধেক চাল সরিয়ে নিতে পারলেও ৪৯ বস্তা চাল সরাতে পারেননি। পরে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার চালগুলো জব্দ করে ওই ডিলারের সহকারীর হেফাজতে রাখার নির্দেশ দেয়। এর আগে একটি গোয়েন্দা সংস্থা চাল গুদামজাত ও বিক্রির বিষয়টি ভারপ্রাপ্ত ইউএনওকে অবগত করেন।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহিমা বিনতে আখতার জানান, টিসিবির  কার্ডধারীরা তেল, ডাল নিলেও চাল নেয়নি। ফলে সেগুলো অবিক্রিত রয়ে যায়। পরে খবর সেখানে গিয়ে ৪৯ বস্তা চাল পাওয়া যায়। চালগুলো খাদ্য গুদামে জমা দিতে বলা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com