রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কোরবানির পশুর গাড়ি আটকে চাঁদাবাজি : ৫ পুলিশ সদস্য বরখাস্ত আড়াই লাখ মানুষকে ফিরিয়ে দিলো সৌদি আরব ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যানজট এখনো কমেনি রাঙ্গামাটিতে ব্জ্রপাতে নিহত ৪ টাঙ্গাইলে জোড়া খুন; জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন সরে গেছে মিয়ানমারের যুদ্ধজাহাজ, বিস্ফোরণের শব্দও আসছে না যেকোনও সময় পড়ে যেতে পারে মোদি সরকার: খাড়গে নৌপথে নিরাপত্তা নিশ্চিতে গুরুত্বপূর্ণ পয়েন্টে কোস্টগার্ডের টহল তিস্তা তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত, ডুবে গেছে ফসলি জমি শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির ৮৭৬তম সভা অনুষ্ঠিত ডরিনের পাশে যারা ছিলেন তাদের বিরুদ্ধে জড়িত থাকার অভিযোগ ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়নে ১৩ নির্দেশনা সিলেটে ১৩ ট্রাক ভারতীয় চিনি জব্দ মালয়েশিয়ায় অ্যাথলেটিক্সে বাংলাদেশের সোনা জয় পদ্মা সেতুতে একদিনে পৌনে ৫ কোটি টাকার টোল আদায় বাংলাদেশ থেকে জনশক্তি নিতে আজারবাইজানের প্রতি আহ্বান ঈদ উপলক্ষ্যে ৮ হাজার আউটলেটে জিপি স্টারদের জন্য বিশেষ সুবিধা হাট ঘুরে ক্রেতা বিক্রেতাদের খোঁজ-খবর নিলেন মেয়র হজের খুতবায় ফিলিস্তিনিদের জন্য বিশেষ দোয়ার আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর বাসার লিফটে কর্মকর্তাকে মারধর

টাইগারদের ৯ উইকেটে হারিয়ে ফাইনালে ভারত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ জুন, ২০১৭
  • ৭৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক:
বাংলাদেশের বোলাররা তেমন কিছুই করতে পারলেন না। শেষ পর্যন্ত ৯ উইকেট হাতে রেখেই ভারত বাংলাদেশের ২৬৪ রান টপকে গেল। দ্বিতীয় উইকেটে রোহিত শর্মা ও বিরাট কোহলির অবিচ্ছিন্ন থেকে শেষ করেন খেলা। ১৭৮ রান তোলেন তারা। রোহিত অপরাজিত থাকেন ১২৭ রানে। ১২৯ বলের ইনিংসে তিনি ১৫ চার ও এক ছক্কা হাঁকান। ২০১৫ বিশ্বকাপেও তিনি বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছিলেন। আর কোহলি সেঞ্চুরি মিস করেন মাত্র চার রানের জন্য। ৭৮ বলে ৯৬ রান করেন ১৩ চারে। ম্যাচসেরাও হন রোহিত শর্মা। রোববার ফাইনালে ভারত মুখোমুখি হবে পাকিস্তানের বিপক্ষে।
ভারতের ৮৭ রানের ওপেনিং জুটি ভাঙলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ১৪.৪তম ওভারে বাংলাদেশের পেসার মাশরাফির ডেলিভারিতে পয়েন্টে মোসাদ্দেক হোসেনের হাতে ক্যাচ দেন শিখর ধাওয়ান। মারকুটে ইনিংসে ৩৪ বলে ৪৬ রান করেন এ ভারতীয় ওপেনার। এতে ধাওয়ান হাঁকান ৭টি চার ও একটি ছক্কা। এতে আসরে সর্বাধিক রান সংগ্রহে বাংলাদেশের ওপেনার তামিম ইকবালকে ছাড়িয়ে যান তিনি। আসরে চার ইনিংসে ধাওয়ানের সংগ্রহ ৩১৭ রান। চার ম্যাচে তামিম ইকবালের সংগ্রহ ২৯৩।
১০ ওভারে ভারত ৬৩/০
ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান দারুণ শুরু করেছেন। তারা বাংলাদেশের বোলারদের কোন পাত্তাই দিচ্ছেন না। ১০ ওভারে তারা তুলে নিয়েছে ৬৩ রান। ধাওয়ান ৩২ আর রোহিত করেছেন ৩১ রান।
ভারতের টার্গেট ২৬৫
নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৪ রান করতে পেরেছে বাংলাদেশ। জিততে হলে ভারতকে ২৬৫ রান করতে হবে। ২২৯ রানে ৭ উইকেট হারানোর পর অষ্টম উইকেটে মাশরাফি ও তাসকিন অপরাজিত থেকে ৩৬ রান যোগ করেন। অধিনায়ক মাশরাফি ২৫ বলে ৩০ রান করেন ্টার তাসকিন ১৪ বলে করেন ১০ রান। এর আগে মাহমুদুুল্লাহ ও মোসাদ্দেক সুবিধা করতে পারেন নি। মাহমুদুল্লাহ ২৫ বলে ২১ আর মোসাদ্দেক ২৬ বলে ১৫ রান করেন। ভারতের বুমরাহ, ভুবনেশ্বর ও কেদার যাদব ২টি করে উইকেট নেন।
অল্প ব্যবধানে বিদায় তামিম-সাকিব-মুশফিকের
২৫ রানের ব্যবধানে উইকেট দিয়ে সাজঘরে ফিরলেন তামিম ইকবাল, সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম। দলীয় ২৮তম ওভারের শেষ বলে দলীয় ১৫৪ রানে উইকেট দেন ওপেনার তামিম ইকবাল। তৃতীয় উইকেটে ১২৩ রানের জুটি গড়েন তামিম ও মুশফিক।
৩৪.২তম ওভারে ভারতীয় বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাদেজার ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সাকিব। ব্যক্তিগত ৬১ রানে বিরাট কোহলির হাতে ক্যাচ দেন মুশফিক। তামিম ও মুশফিকের উইকেট নেন ভারতের অকেশনাল স্পিনার কেদার যাদব।

এর আগে চার হাঁকিয়ে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন তামিম ইকবাল। ৬২ বলের ইনিংসে তামিম হাঁকান চারটি বাউন্ডারি ও একটি ছক্কা। আর ২৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ পৌঁছে ১৪২/২-এ। বল হাতে দাপুটে চেহারা দেখাচ্ছিলেন ভুবনেশ্বর কুমার। তবে ভারতের এই সুইং বোলারের টানা তিন ডেলভারিতে চার হাঁকালেন মুশফিকুর রহীম। ১০ ওভারের শেষে বাংলাদেশের সংগ্রহ পৌঁছে মেঘলা আকাশের নিচে ব্যাট হাতে ইনিংসের শুরুতে ধৈর্য্য দেখানোর দরকার ছিল বাংলাদেশের।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com