শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দুদক সংস্কার কমিশনের সদস্য হলেন যারা শেরপুরে তিন নদীর পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত নাইজেরিয়ায় নৌকাডুবিতে শতাধিক মানুষের মৃত্যুর শঙ্কা ১১টি বিদ্যুৎ কেন্দ্রের তথ্য চেয়েছে পর্যালোচনা কমিটি ওয়াশিংটন-নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী গ্রেফতার সেপ্টেম্বরে গণপিটুনিতে ২৮ জনের মৃত্যু হিলিতে আগাম ধান কাটা শুরু, কৃষকের মুখে হাসি মেহেরপুরে সড়কে গাছ ফেলে গণডাকাতি, যাত্রীদের মারধর অতিভারী বৃষ্টির পূর্বাভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ইসরায়েলি বিমান হামলায় বৈরুতে ব্যাপক বিস্ফোরণ হঠাৎ ‘রিসেট বাটন’ নিয়ে কেন এত আলোচনা? দুপুরে ঢাকায় আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আমরা রক্ত দিচ্ছি আর ওরা সচিবালয়ে বসে টাকা ভাগ করছে: হাসনাত টাঙ্গাইলে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ৪ আমিরাতে ৬৫ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী বাংলাদেশি মাসুদ বিশ্বাসের সম্পদের খোঁজে ১১ দেশে চিঠি সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র গ্রেপ্তার নেপাল থেকে বিদ্যুৎ আমদানির ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর ডি-৮ শীর্ষ সম্মেলনে ড. ইউনূসকে আমন্ত্রণ

জয় দিয়ে মৌসুম শুরু লেভারকুজেনের

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ২৪ আগস্ট, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

গেল মৌসুমে যেখান থেকে শেষ করেছিল, এবার ঠিক সেখান থেকেই শুরু করলো বায়ার লেভারকুজেন। জার্মান বুন্দেসলিগায় মৌসুমের প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করলো জাভি আলোনসোর দল। বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে সমতায় থেকেও শেষ মুহূর্তের পেনাল্টিতে ৩–২ গোলের নাটকীয় জয় পেল জার্মান চ্যাম্পিয়নরা।

ম্যাচে বল দখলের লড়াই থেকে শুরু করে সকল ক্ষেত্রেই দাপট দেখিয়েছে লেভারকুজেন। ৫৮ শতাংশ বলের দখল রেখে ২৫টি শট নিয়ে ১০টি লক্ষ্যে রেখেছে তারা। অন্যদিকে মনশেনগ্লাডবাখ ১৪ শট নিয়ে লক্ষ্যে রেখেছে ৭টি।

প্রতিপক্ষের মাঠে লেভারকুজেনের শুরুটা ছিল দুর্দান্ত। দ্বাদশ মিনিটেই বক্সের বেশ বাইরে থেকে অবিশ্বাস্য এক শটে গোল করে দলকে এগিয়ে দেন গ্রানিত জাকা। গোল পেয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে লেভারকুজেন। ধারাবাহিকতা ধরে রেখে ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফ্লোরিয়ান রিটজ।

তবে দ্বিতীয়ার্ধে ম্যাচের দৃশ্যপট বদলে দেন মনশেনগ্লাডবাখ। বিরতির পর ৫৯ মিনিটে নিকো এলভেদির গোলে ব্যবধান ২–১ করে মনশেনগ্লাডবাখ। আর ৮৫ মিনিটে ম্যাচে সমতা ফেরান টিম ক্লেইনদেনস্ত। তাতে বেশ জমে ওঠে ম্যাচ। শেষদিকে পেনাল্টি থেকে গোল করে দলের জয় নিশ্চিত করেন রিটজ।

ম্যাচের জয়ের নায়ক রিটজ ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ‘আমরা কিছুটা ভাগ্যবান ছিলাম। তবে আনন্দিত যে আমরা জিতেছি। আমরা নিজেদের জন্য কাজটা কঠিন করে ফেলেছিলাম। অনেক বিষয় আছে, যা নিয়ে আমাদের কাজ করতে হবে। তবে তিন পাওয়ায় আমি খুশি হতে পারি।’

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com