মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার সংস্কার কাজ দ্রুত শেষ করার তাগিদ আসিফ নজরুলের পদার্থবিজ্ঞানে নোবেল পেলেন হপফিল্ড ও হিন্টন ইসির ১৬ কর্মকর্তাকে বদলি সংস্কার করলে করেন কিন্তু মালগাড়ির মতো চলবেন না প্রশাসনে থাকা স্বৈরাচারের কীটপতঙ্গ দেশকে বিপদে ফেলবে: রিজভী একটা ইলিশ ৭ হাজার টাকা! গ্রিসে পুলিশি হেফাজতে বাংলাদেশি যুবকের রহস্যজনক মৃত্যু সেই ম্যাজিস্ট্রেটের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আবু সাঈদের পরিবারের খালেদা জিয়াসহ ১৫ জনের বিরুদ্ধে চার্জ গঠন ২০ অক্টোবর ঊর্মির বিরুদ্ধে মামলার আবেদন হারিকেন ‘হেলেনের’ পর এবার ‘মিল্টন’ আঘাত হানতে যাচ্ছে যুক্তরাষ্ট্র ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৮৫৭ মামলা, জরিমানা সাড়ে ৩৫ লাখ সাবেক আইজিপি মামুন ৪৩ দিনের রিমান্ডে সাড়ে ৪ কোটি ডিম আমদানির অনুমতি শেখ হাসিনার অবস্থান সম্পর্কে নিশ্চিত হতে পারেনি সরকার ভারতে আসার আগেই অবসরের সিদ্ধান্ত মাহমুদউল্লাহর স্ত্রীসহ সাবেক এমপি তানভীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা দুর্গাপূজাকে কেন্দ্র করে ঢাকায় কোনো থ্রেট নেই : ডিএমপি কমিশনার পুতিনের সঙ্গে শান্তি আলোচনায় বসতে যে শর্ত দিলেন কমলা

জামায়াত-শিবিরের ৬ নেতাকর্মীর কারাদণ্ড

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে

নাশকতার অভিযোগে ১০ বছর আগে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দ্রুত বিচার আইনে দায়ের করা মামলায় জামায়াত-শিবিরের ছয় নেতাকর্মীকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এর পাশাপাশি প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২১ আগস্ট) দ্রুত বিচার আদালত-২ এর বিচারক সাইফুল ইসলাম এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন—দিদার হোসেন সজিব, ইসহাক, ইউসুফ আলী, মোজাহিদুল ইসলাম, আওরঙ্গজেব ও সুলতান মাহমুদ। 

আসামিদের মধ্যে ইসহাক ও আওরঙ্গজেব জামিনে ছিলেন। এদিন তারা আদালতে হাজির হন। তবে, রায় ঘোষণার আগেই আদালত থেকে চলে যান তারা। পরে আদালত তাদের জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানাসহ সাজা পরোয়ানা জারি করেন। অপর চার আসামি শুরু থেকেই পলাতক। রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান সাজার এসব তথ্য নিশ্চিত করেছেন।

২০১৩ সালের ১৮ অক্টোবর বিএনপি-জামায়াতসহ ১৮ দলের ডাকা হরতাল চলাকালে জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে জামায়াত-শিবিরের ২০-২৫ জন নেতাকর্মী একটি মিছিল বের করেন। তেজগাঁওয়ের শহিদ তাজউদ্দিন সরণীতে তারা ককটেল বিস্ফোরণ ঘটায়।

এ ঘটনায় তেজগাঁও থানার এএসআই আব্দুল মালেক দ্রুত বিচার আইনে মামলা করেন। মামলাটি তদন্ত করে তেজগাঁও শিল্পাঞ্চল থানার সাব-ইন্সপেক্টর আমিনুল ইসলাম আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু করা হয়। মামলার বিচার চলাকালে আদালত ১০ সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com