সোমবার, ০৮ জুলাই ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় মামলা, আওয়ামী লীগ নেতা আটক বেনজীরের গুলশানের ৪টি ফ্ল্যাট পরিদর্শনে দুদক টিম সায়েন্সল্যাব মোড় অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ, যানচলাচল বন্ধ পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রীর রুদ্ধদ্বার বৈঠক শেষে যা জানা গেলো ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে জড়ো হচ্ছেন ঢাবি শিক্ষার্থীরা জাপান বাংলাদেশের বিশ্বস্ত ও পরীক্ষিত বন্ধু: রেলমন্ত্রী কোটা-শিক্ষক আন্দোলন নিয়ে বৈঠকে ৬ মন্ত্রী-প্রতিমন্ত্রী সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন শাহনাজ আরেফিন র‌্যাবের মুখপাত্র হচ্ছেন লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস দাবা বোর্ড বাজেয়াপ্তই কাল হয় কলেজশিক্ষার্থী জোবায়েরের মিরপুরে ব্যবসায়ীকে ‘ডিবি পুলিশ’ পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ ইন্দোনেশিয়ায় ভূমিধসে প্রাণ হারিয়েছে ১১ জন, নিখোঁজ ১৯ রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট বার্ন ইনস্টিটিউটে ভর্তি দুজন শঙ্কামুক্ত নন কুড়িগ্রামে নদ-নদীর পানি বিপদসীমার উপরে আগামী সপ্তাহে ফের বৃষ্টি বাড়তে পারে খেলনা পিস্তল নিয়ে ধর্মমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে আটক ২ যুবক পদ্মাপাড়ে বেড়িবাঁধের জন্য হাহাকার আজও সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছে ঢাবি শিক্ষক সমিতি কোটা সংস্কার আন্দোলন: সড়ক-রেললাইন অবরোধ রাবি শিক্ষার্থীদের পুতিনের সঙ্গে বৈঠক করবেন মোদি, নজর গোটা বিশ্বের

জর্জিয়ায় ন্যাটো মহড়ার কঠোর সমালোচনা করল রাশিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৭ মে, ২০১৬
  • ১৪৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সাবেক সোভিয়েত প্রজাতন্ত্র জর্জিয়ায় মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোটের আসন্ন মহড়ার কঠোর সমালোচনা করেছে রাশিয়া। একে উস্কানিমূলক পদক্ষেপ হিসেবে উল্লেখ করে রাশিয়া বলেছে, এ জাতীয় মহড়ার মাধ্যমে উদ্দেশ্যে প্রণোদিতভাবে ককেশীয় অঞ্চলে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করা হবে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে এ সব কথা বলা হয়েছে। এতে আরো অভিযোগ করা হয়, ওয়াশিংটন ও তার মিত্ররা প্রকাশ্যেই তিবলিসের প্রতিশোধপরায়ণ অভিলাষের প্রতি সমর্থন দিচ্ছে। ফলে অস্থিতিশীলতা আরো বাড়ছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী নোবেল পার্টনার ২০১৬ নামের ন্যাটোর সামরিক মহড়া চলতি মাসের ১১ তারিখে শুরু হয়ে দু’সপ্তাহ চলবে। ন্যাটো রেসপন্স ফোর্স বা এনআরএফ নামে পরিচিত সামরিক জোটটির দ্রুত সাড়া প্রদানকারী বাহিনীতে যোগ দেয়ার জন্য জর্জিয়ার বাহিনীকে প্রস্তুত করে তোলাই এ মহড়ার অন্যতম উদ্দেশ্য।

মহড়ায় যোগ দেয়ার জন্য এরই মধ্যে মার্কিন আটটি আব্রাহাম ট্যাংক এবং সাতটি ব্রাডলি সাঁজোয়া গাড়িসহ সামরিক সরঞ্জাম জর্জিয়ায় মোতায়েন করা হয়েছে। এ গুলো এখন তিবলিসের উপকণ্ঠে একটি সেনা ঘাটিতে অবস্থান করছে।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com