সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরির বয়স ৩৫ আন্দোলনকারীদের প্রতিনিধিদল যমুনায় অটোমেটেড সেবা প্রতিরোধ করবে অপচয় ও দুর্নীতি : অর্থ উপদেষ্টা নেপালে বন্যা-ভূমিধসে ১৯২ মৃত্যু, উদ্ধারে হিমশিম আমরা প্রস্তুত, দীর্ঘ যুদ্ধেও বিজয়ী হবো: হিজবুল্লাহর উপপ্রধান এবি ব্যাংকের বন্ড ইস্যু পুনর্বিবেচনার আবেদন তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার ৯৯৯-এর রেসপন্স টাইম আরো কমিয়ে আনা হবে : আইজিপি প্রাথমিক শিক্ষা সংস্কারে কমিটি, নেতৃত্বে ইমিরেটাস অধ্যাপক মনজুর হাসিনার পতনের পর গ্রামীণফোনের শেয়ারদর বেড়েছে ৫৩ শতাংশের বেশি স্বামীসহ গ্রেফতার সাবেক এমপি হেনরি যুবদল নেতা হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে সুলতান মনসুর মিরাজ-সাকিবের ঘূর্ণির পর ২৮৫ রানে ইনিংস ঘোষণা ভারতের অন্তর্বর্তী সরকারের সংস্কার কার্যক্রমে সুপারিশমালা দেবে বিএনপি সেপ্টেম্বরে নির্যাতনের শিকার ১৮৬ নারী-কন্যাশিশু জিয়াউর রহমানকে ‘রাজাকার’ বলায় মামলা চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির দাবি: পর্যালোচনা কমিটি গঠন ডিসি নিয়োগ নিয়ে হট্টগোল: ১৭ উপসচিবকে শাস্তির সুপারিশ ঢাকাসহ ৯ অঞ্চলে মাঝ রাতের মধ্যে ঝোড়ো হাওয়ার আভাস বাংলাদেশ-চীন সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আগ্রহী অন্তর্বর্তী সরকার যুক্তরাষ্ট্রে হেলেনের তাণ্ডবে মৃতের সংখ্যা বেড়ে ৯১

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে শাহবাগে সমাবেশ

বাংলা৭১নিউজ ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগে মহাসমাবেশ শুরু করেছেন আন্দোলনকারীরা।

সোমবার সকাল ১০টায় শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে ‘চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ (শর্ত সাপেক্ষে উন্মুক্ত)’ ব্যানারে এই মহাসমাবেশ শুরু হয়।

দেশের বিভিন্ন জেলা থেকে চাকরি প্রত্যাশীদের এই মহাসমাবেশে যোগ দিতে দেখা যায়।
এসময় তাদের চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার বিষয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

সমাবেশের অন্যতম এক সমন্বয়ক বলেন, চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধির দাবি নতুন নয়। আমরা দীর্ঘদিন ধরে এই দাবি জানিয়ে আসছি। সরকারের পক্ষ থেকে বিভিন্ন সময় আমাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেওয়া হলেও কার্যকরী কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি। তাই আমরা আজ মহাসমাবেশের ডাক দিয়েছি।

মহাসমাবেশ সম্পর্কে তিনি বলেন, আজকে সারা বাংলাদেশে থেকে শিক্ষার্থীরা আমাদের এই মহাসমাবেশে যোগ দিবেন। এরই মধ্যে ১৪টি জেলা থেকে শিক্ষার্থী এসেছেন। আরো অনেক জেলা থেকে শিক্ষার্থীরা আসবেন। আমরা এই সমাবেশ থেকে সরকারকে অনুরোধ জানাচ্ছি, দ্রুত আমাদের দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে যেনো পরিপত্র জারি করে। দাবি আদায় না হলে আমরা প্রয়োজনে আজকে এখানে অবস্থান নেবো।

তবে জনদুর্ভোগ হয় এমন কোনো পরিকল্পনা তাদের নেই বলে জানান তিনি। আমাদের সড়ক অবরোধের কোনো পরিকল্পনা নেই। আমরা শান্তিপূর্ণভাবে আমাদের সমাবেশ করবো। কিন্তু সমাবেশে জনসম্পৃক্ততা অনেক বেশি হলে সড়ক বন্ধ হতে পারে।

এই বিষয়ে পুলিশের রমনা জোনের এডিসি হাসান মাহমুদ নাছের গণমাধ্যমকে বলেন, সমাবেশকারীরা তাদের আন্দোলন করতে পারেন, দাবি জানাতে পারেন। এতে আমাদের কোনো বাধা নেই। তবে জনদুর্ভোগ ও জননিরাপত্তা যাতে বিঘ্নিত না হয়, সেজন্য আমরা অবস্থান নিয়েছি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com