বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করাসহ ১৪ প্রস্তাব ১২ দলীয় জোটের অবশেষে মুখ্যমন্ত্রী পেলো জম্মু-কাশ্মীর, শপথ নিলেন ওমর আব্দুল্লাহ পাচার হওয়া অর্থ ফেরা‌তে জাতিসংঘের সহযোগিতা চায় বাংলাদেশ মিরপুরে শান্তদের সঙ্গে আলাপে নতুন কোচ ১০ অতিরিক্ত আইজিপিকে বদলি ও পদায়ন রাফিনহার দুই পেনাল্টি, পেরুর জালে ব্রাজিলের এক হালি ফের হাসপাতালে মাহাথির মোহাম্মদ নতুন মামলায় সালমান-মামুন-জিয়াউল গ্রেফতার কবর থেকে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ হাইকোর্ট ঘেরাও করলেন শিক্ষার্থীরা খুলনার সাবেক এমপি রশীদুজ্জামান মোড়ল গ্রেফতার ১২ বিচারপতিকে চায়ের আমন্ত্রণ প্রধান বিচারপতির আজ বায়ুদূষণের শীর্ষে ঢাকা ইসলাম ধর্ম গ্রহণ করা নিয়ে বিতর্ক, নিজের অবস্থান জানালেন অভিনেত্রী ৬ মাসের মধ্যে সাগর-রুনি হত্যার তদন্ত শেষ করার নির্দেশ ৭ মার্চ, ১৫ আগস্টসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে ডাকের সাবেক ডিজি সুধাংশু শেখর ভদ্র গ্রেফতার মেসির হ্যাটট্রিক, বলিভিয়ার জালে ৬ গোল আর্জেন্টিনার যুক্তরাষ্ট্রের অংশীদার ও বন্ধু হতে চায় চীন: শি জিনপিং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ, দীর্ঘ যানজট

চট্টগ্রামে ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইন উদ্বোধন করলেন মেয়র

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩
  • ১২ বার পড়া হয়েছে

চট্টগ্রামে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে নগরের নাজমাঈ ডেমিরেল চসিকের দাতব্য চিকিৎসালয় মিলনায়তনে শিশুদের নিজ হাতে টিকা খাওয়ান তিনি।

এসময় মেয়র বলেন, এ বছর আমাদের লক্ষ্য ৫ লাখ ৪১ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো। আজ সারাদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১ হাজার ৩২১টি কেন্দ্রে ক্যাপসুল খাওয়াব আমরা। লক্ষ্যমাত্রা শতভাগ অর্জনে ক্যাম্পেইন চলাকালে যেসব শিশু বাদ যাবে তাদের পরবর্তীতে শুধু চসিক স্বাস্থ্য বিভাগের উদ্যোগে নিজস্ব ব্যবস্থাপনায় চসিক স্বাস্থ্য বিভাগ পরিচালিত দাতব্য চিকিৎসালয়, নগর স্বাস্থ্য কেন্দ্র ও ইপিআই কেন্দ্রগুলোতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি বলেন, ক্যাম্পেইন চলাকালে জন্মের এক ঘণ্টার মধ্যে শাল দুধ এবং ছয় মাস পর্যন্ত শুধু মায়ের দুধ পান করাতে পুষ্টিবার্তাও প্রচার করা হচ্ছে। ভিটামিন ‘এ’ ক্যাপসুলের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। এখন যেহেতু ভোটের সময়, অতীতেও আমরা এ টিকা নিয়ে নানা অপপ্রচার দেখেছি। কেউ যাতে একে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার না করে, সেজন্য সহযোগিতা চাই।

এসময় আরও বক্তব্য দেন চসিক সচিব খালেদ মাহমুদ, স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও কাউন্সিলর জহর লাল হাজারি, সদস্য ও কাউন্সিলর আবদুস সালাম মাসুম, নূর মোস্তফা টিনু, রুমকি সেনগুপ্ত এবং চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ ইমাম হোসেন রানা।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com