শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ০২:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মার্টিনেজের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা প্রধানমন্ত্রীর আগমনে পদ্মা পাড়ে উৎসবের আমেজ সকালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ইরানে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন আজ যুক্তরাজ্যে নির্বাচনে টানা চতুর্থবার জিতলেন টিউলিপ সিদ্দিক এসসিও-র শীর্ষ সম্মেলনে নরেন্দ্র মোদী কেন গেলেন না? ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল

গুজব শনাক্তকরণ ও অবহিতকরণ সেল ৩ দিন খোলা থাকবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৩ ডিসেম্বর, ২০১৮
  • ১৮৫ বার পড়া হয়েছে
তথ্যপ্রতিমন্ত্রী তারানা হালিম। ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ঢাকার সোনারগাঁও হোটেলে সরকারের গুজব শনাক্তকরণ ও অবহিতকরণ সেল খোলা হবে। ভোটের আগের দিন, ভোটের দিন ও ভোটের পরের দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে এ সেল।

রোববার সচিবালয়ে নিজের দফতরে এক সংবাদ সম্মেলনে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর ২৪ ঘণ্টা খোলা থাকবে এ সেল। এই সেলে প্রতিদিন তিন শিফটে ৯ জন করে কর্মী দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, নির্বাচনকেন্দ্রীক গুজব প্রচার কৌশল হিসেবে ব্যবহৃত হয়, আমরা চাই নির্বাচনকালে যেন কোনো রকম গুজব সৃষ্টি না হয়।

এ ছাড়া ভোটের সব তথ্য প্রচার করতে একটি মিডিয়া সেন্টার চালু করবে সরকার।

বাংলা৭১নিউজঢাকা: ঢাকার সোনারগাঁও হোটেলে আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর সার্বক্ষণিক এই মিডিয়া সেন্টার থেকে গণমাধ্যমকর্মীদের পাশাপাশি নির্বাচন পর্যবেক্ষকরা তথ্য সংগ্রহ করবে পারবেন।

২৯ ডিসেম্বর সকাল থেকেই মিডিয়া সেন্টার খোলা থাকবে, সেখানে তিন শিফটে সাতজন করে কর্মকর্তা দায়িত্বে থাকবেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন থেকে ভোটের তথ্য সংগ্রহের পর মিডিয়া সেন্টারে তা ডিজিটালি ডিসপ্লে করব।

বাংলাদেশের বিভিন্ন দূতাবাসে চিঠি দিয়ে এই মিডিয়া সেন্টারের বিষয়ে অবহিত করা হবে জানিয়ে তারানা বলেন, তারাও সেখান থেকে তথ্য সংগ্রহ করতে পারবেন।

বিদেশি পর্যবেক্ষকদের সহায়তা দিতে ঢাকা বিমানবন্দরে আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর তথ্য অধিদফতরের একটি বুথ থাকবে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশন ও বেতারে নির্বাচনের ফলাফল ৩০ মিনিট পর পর বা প্রয়োজনে বিশেষ বুলেটিন প্রচার করা হবে।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com