রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কুড়িগ্রাম বিপৎসীমার ওপরে তিস্তার পানি আঙুলের ছাপের সমস্যায় ৫ লাখের বেশি এনআইডি মাঠে আলোর স্বল্পতা, দ্বিতীয় সেশনের খেলা শুরু হতেও দেরি কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা অপরাধ করলেই ব্যবস্থা: ডিএমপি কমিশনার বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটি বিলুপ্ত বিমানবন্দর সংলগ্ন এলাকাকে ‘নীরব এলাকা’ ঘোষণা টাঙ্গাইলে যুবকের হাত-পা ভাঙা মরদেহ উদ্ধার পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬, আহত ৮ সাত ম্যাচ পর হারের মুখ দেখলো বার্সেলোনা লেবাননে অবস্থানরত বাংলাদেশিদের যে বার্তা দিলেন রাষ্ট্রদূত ময়মনসিংহে ফের ট্রেন অবরোধ করে বিক্ষোভ সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন ৪ ও কাউন্সিলর মানিক ৫ দিনের রিমান্ডে লেবাননে ইসরায়েলি হামলায় ২ লাখ মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ সুনামগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জেলের মৃত্যু ছাত্রলীগের বিরুদ্ধে মামলা ও গণতদন্ত কমিশন গঠন করা হবে : হাসনাত তিস্তার পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি ৩ হাজার মানুষ ভয়াবহ বন্যায় নেপালে নিহত শতাধিক মিয়ানমারে যাচ্ছেন ১২৩ বিজিপি-সেনা, ফিরছেন ৮৫ বাংলাদেশি সালমান-আনিসুল-নুর আরও এক হত্যা মামলায় গ্রেপ্তার কারাগারে মাহমুদুর রহমান

ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠে ইতিহাস গড়ল সৌদি ক্লাব

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৮ বার পড়া হয়েছে

ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠে ইতিহাস গড়ল সৌদি আরবের ক্লাব আল হিলাল। ব্রাজিলিয়ান ক্লাব ফ্ল্যামেঙ্গোকে হারিয়ে এ ইতিহাস গড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাবের চিরপ্রতিদ্বন্দ্বী আল হিলাল।

যদিও ইউরোপ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের পর শিরোপার সবচেয়ে বড় দাবিদার মনে করা হচ্ছিল ফ্ল্যামেঙ্গোকে। ২০১৯ সালে ফাইনালে উঠে হারতে হয় লিভারপুলের কাছে। এবার সেমিফাইনাল খেলেই সন্তুষ্ট থাকতে হয় তিনবার দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠ ক্লাব প্রতিযোগিতা কোপা লিবার্তোদোরেস জয়ী ফ্লামেঙ্গোকে।

গতকাল মঙ্গলবার তাঞ্জিয়ারে ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে ফ্ল্যামেঙ্গোকে ২-৩ গোলে হারিয়ে ইতিহাস গড়ে আল হিলাল। এ জয়ে প্রথম সৌদি ক্লাব হিসেবে ক্লাব বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে দলটি। 

এদিন ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসে ফ্ল্যামেঙ্গো। ম্যাচের ৪ মিনিটেই পেনাল্টি পায় মাঠে রেকর্ড চারবারের এশিয়া চ্যাম্পিয়ন আল হিলাল।

দলটির আর্জেন্টাইন উইঙ্গার লুসিয়ানো ভিয়েত্তো বক্সে ফাউলের শিকার হলে ফ্লামেঙ্গোর বিপক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন বিশ্বকাপে আলো ছড়ানো সৌদি আরবের উইঙ্গার সালেম আল দাওসারি। তবে ১৬ মিনিট পরই পেদ্রোর গোলে সমতায় ফেরে ব্রাজিলিয়ান দলটি।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ১০ জনের দলে পরিণত হয় ফ্ল্যামেঙ্গো। ব্রাজিলিয়ান মিডফিল্ডার গারসন বক্সে ফাউল করলে আল হিলালের পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে শুধু পেনাল্টি দিয়েই তিনি সন্তুষ্ট থাকেননি। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এই ব্রাজিলিয়ান। স্পটকিক থেকে দল ও নিজের দ্বিতীয় গোল করেন সালেম। প্রথমার্ধে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আল হিলাল।

দ্বিতীয়ার্ধে আরও এক গোল খায় ফ্ল্যামেঙ্গো। ৭০ মিনিটে আর্জেন্টাইন উইঙ্গার লুসিয়ানো ভিয়েত্তোর গোলে ৩-১ গোলে এগিয়ে জয়ের সুবাস পেতে থাকে এশিয়ান চ্যাম্পিয়নরা। যোগ করা সময়ে ব্যক্তিগত দ্বিতীয় গোল করে ফ্ল্যামেঙ্গোর হারের ব্যবধান কমান ব্রাজিলের হয়ে কাতার বিশ্বকাপে খেলা পেদ্রো।

আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) রাবাতে দ্বিতীয় সেমিফাইনালে মিশরের ক্লাব আল আহলির মুখোমুখি হবে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে বিজয়ী দল ফাইনালে আল হিলালের মুখোমুখি হবে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com