মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সেনাবাহিনীতে শীর্ষ পর্যায়ে পদোন্নতি ও রদবদল ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের দলগুলো প্রায় তিন মাস পর কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন

কেন্দ্রে কেন্দ্রে ঘুরছেন বিদেশি পর্যবেক্ষকরা

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে
এ বছর নির্বাচন নিয়ে বিদেশিদের আগ্রহ ছিল শুরু থেকেই। তারই ধারাবাহিকতায় এ বছর দুই শতাধিক বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের দেশে নির্বাচন পর্যবেক্ষণের জন্য অনুমতি দেয় নির্বাচন কমিশন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখছেন দুই শতাধিক বিদেশি পর্যবেক্ষক।

তারা দেশে অবস্থান করে ভোটের দিন রোববার সকাল থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

রাজধানীর তেজগাঁও কলেজের সামনে সকাল ১০টার দিকে ঘুরে দেখেন কমনওয়েলথের পর্যবেক্ষক দলের তিনজন। কমনওয়েলথ দলের নেতৃত্ব দেন টিম লিডার জামাইকার সাবেক প্রধানমন্ত্রী ওরেট ব্রুস গোল্ডিং। তার সঙ্গে আরও দুজন সদস্য ছিলেন কমনওয়েলথের। তারা কলেজ কেন্দ্রটি পরিদর্শন করে মিরপুরে আরেকটি কেন্দ্র পরিদর্শনে যান।

এ বছর নির্বাচন নিয়ে বিদেশিদের আগ্রহ ছিল শুরু থেকেই। তারই ধারাবাহিকতায় এ বছর দুই শতাধিক বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের দেশে নির্বাচন পর্যবেক্ষণের জন্য অনুমতি দেয় নির্বাচন কমিশন।

তারা খুব স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রগুলো পরিদর্শন করছেন। বাংলাদেশের পক্ষ থেকে এরকম কোনো নির্দেশনা দেয়া নেই যে তারা কোন কেন্দ্র পরিদর্শন করবেন বা কোনটি করবেন না।

এর আগেও কমনওয়েলথের পর্যবেক্ষকরা ঢাকা কলেজের কেন্দ্র পরিদর্শন করে তেজগাঁও আসেন। তারও কিছুক্ষণ আগে রাজধানীর বেইলি রোডে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের কেন্দ্রটি পর্যবেক্ষণ করেন পর্যবেক্ষক দলের পাঁচ সদস্য। যারা চীন, মরিশাস ও উজবেকিস্তান থেকে এসেছেন।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com