রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কুড়িগ্রাম বিপৎসীমার ওপরে তিস্তার পানি আঙুলের ছাপের সমস্যায় ৫ লাখের বেশি এনআইডি মাঠে আলোর স্বল্পতা, দ্বিতীয় সেশনের খেলা শুরু হতেও দেরি কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা অপরাধ করলেই ব্যবস্থা: ডিএমপি কমিশনার বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটি বিলুপ্ত বিমানবন্দর সংলগ্ন এলাকাকে ‘নীরব এলাকা’ ঘোষণা টাঙ্গাইলে যুবকের হাত-পা ভাঙা মরদেহ উদ্ধার পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬, আহত ৮ সাত ম্যাচ পর হারের মুখ দেখলো বার্সেলোনা লেবাননে অবস্থানরত বাংলাদেশিদের যে বার্তা দিলেন রাষ্ট্রদূত ময়মনসিংহে ফের ট্রেন অবরোধ করে বিক্ষোভ সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন ৪ ও কাউন্সিলর মানিক ৫ দিনের রিমান্ডে লেবাননে ইসরায়েলি হামলায় ২ লাখ মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ সুনামগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জেলের মৃত্যু ছাত্রলীগের বিরুদ্ধে মামলা ও গণতদন্ত কমিশন গঠন করা হবে : হাসনাত তিস্তার পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি ৩ হাজার মানুষ ভয়াবহ বন্যায় নেপালে নিহত শতাধিক মিয়ানমারে যাচ্ছেন ১২৩ বিজিপি-সেনা, ফিরছেন ৮৫ বাংলাদেশি সালমান-আনিসুল-নুর আরও এক হত্যা মামলায় গ্রেপ্তার কারাগারে মাহমুদুর রহমান

কুমিল্লায় মঈন, বরিশালে রাজাপাকসে, রংপুরে শানাকা

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৬ বার পড়া হয়েছে

ফাইনালসহ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বাকি মাত্র ৪ ম্যাচ। প্লে অফ নিশ্চিত করা ফ্র্যাঞ্চাইজিগুলো এখনো শক্তি বাড়িয়েই চলছে। আরব আমিরাতের আইএলটি-২০ প্রায় শেষের পথে হওয়াতে নানা দেশের ক্রিকেটারদেরও পাওয়া যাচ্ছে।

এই যেমন কোয়ালিফায়ার নিশ্চিত করা কুমিল্লা ভিক্টোরিয়ান্স উড়িয়ে এনেছে ইংলিশ অলরাউন্ডার মঈন আলীকে। এলিমেনেটর ম্যাচের আগে ফরচুন বরিশাল দলে ভিড়িয়েছে লঙ্কান বিস্ফোরক ব্যাটসম্যান ভানুকা রাজাপাকসেকে। আর রংপুর রাইডার্স উড়িয়ে এনেছে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাকে।

তিনজনই খেলছিলেন আইএলটি-২০তে। মঈনের কাঁধে ছিল শরাজাহ ওয়ারিয়র্সের নেতৃত্বের ভার। কিন্তু সামনে থেকে নেতৃত্ব দিয়ে মঈন দলকে এগিয়ে নিতে পারেননি। পারফরম্যান্সও ছিল সাদামাটা। ৭ ম্যাচে ৭৬ রানের পাশাপাশি নেন মাত্র ২টি উইকেট।

তবে ভরসা রাখতে পারে কুমিল্লা। এর আগেরবার চ্যাম্পিয়ন হওয়ার পেছনে মঈনের আছে বড় অবদান। ৭ ম্যাচে করেছিলেন ২২৫ রান, উইকেট নেন ৯টি। ফাইনালে খেলেন ৩৮ রানের দারুণ ইনিংস। মোহাম্মদ রিজওয়ান-খুশদিলরা চলে যাওয়ায় মঈনের দায়িত্বও বাড়বে। এর আগে তারা আন্দ্রে রাসেল ও সুনীল নারাইনকে এনেছে। দুজনই খেলছিলেন আইএলটি-২০।

এদিকে বরিশাল পাকিস্তানি ব্যাটসম্যান ইফতিখার আহমেদকে ছাড়া কিছুটা ভুগছে। এর মধ্যে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াসকে দলে ভিড়িয়েছে। এবার আইএলটি-২০তে দুবাই ক্যাপিটালসের হয়ে খেলা রাজাপাকসেকে উড়িয়ে আনলো সাকিবের দল। যদিও আমিরাতের এই লিগে ভালো খেলতে পারেননি। তিন ম্যাচে করেন ১২ রান। এক ম্যাচে ফেরেন শূন্য রানেই।

এদিকে রংপুর উড়িয়ে আনছে আইএলটি-২০তে দুবাই ক্যাপিটালসের হয়ে খেলা শানাকাকে। ব্যাট হাতে এশিয়া কাপ জয়ী এই লঙ্কান অধিনায়কের খুব ভালো না হলেও মন্দ কাটেনি। ১০ ম্যাচে ২৫.৮৩ গড়ে করেন ১৫৫ রান। স্ট্রাইকরেট ছিল ১১৫.৬৭। সর্বোচ্চ অপরাজিত ৫৮ রান। এবার রংপুরের হয়ে কেমন ভূমিকা রাখতে পারে সেটি দেখার বিষয়। এর আগে তারা আমিরাতের এই লিগ খেলা নাভিন উল হক, রহমানুল্লাহ গুরবাজ ও টম কোহলার-ক্যাডমোরকে উড়িয়ে আনে। 

রোববার দুপুরে রংপুর রাইডার্সের বিপক্ষে এলিমেনেটর ম্যাচে লড়বে বরিশাল। আর সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা লড়বে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com