মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

কাবা শরিফ ও মদিনায় চুরি সম্পর্কে যা বললেন শায়খ সুদাইসি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ৩২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: সৌদি আরবের দুই পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম ও মদিনার মসজিদে নববির প্রধান ইমাম ও খতিব শায়খ ড. আব্দুর রহমান আস-সুদাইসি। তিনি এ দুই পবিত্র স্থানের কোনো জিনিস চুরি বা অন্যায়ভাবে হস্তক্ষেপ করাকে দুনিয়ার সবচেয়ে বড় ‘দুর্নীতি’ হিসেবে আখ্যায়িত করেছেন।

মসজিদে হারাম ও মদিনার মসজিদে নববি মুসলিম উম্মাহর হৃদয়ের স্পন্দন। আবেগ-অনুভূতির সর্বোচ্চ স্থান। এ পবিত্র স্থানকে পুরো মুসলিম জাতি সম্মান ও মর্যাদায় সর্বোচ্চ গুরুত্ব দেয়। এরপরও কিছু লোক আছে যারা এ স্থানে চুরি ও হস্তক্ষেপের চিন্তা করে।

পবিত্র দুই মসজিদের রক্ষণাবেক্ষণ, চুরি ও ক্ষতিরোধে রয়েছে প্রযুক্তিসহ কঠোর নজরদারি। সর্বোপরি আল্লাহ তাআলা নিজেই এ পবিত্র ভূমির রক্ষাকারী। সৌদি আরবের সরকারের ব্যবস্থাপনায় কড়া নিরাপত্তায় নিয়োজিত রয়েছে সুদক্ষ সেনাবাহিনী।

তিনি আরও বলেন, এ দুই পবিত্র ভূমি আমাদের কাছে সবচেয়ে উচ্চ মর্যাদার এবং মহামূল্যবান। সুতরাং যে কেউ এটির ক্ষতি করতে চাইবে তাদেরকে কঠোরভাবে প্রতিহত করা হবে। যারা এর ক্ষতি করতে চাইবে বা এর কোনো জিনিস চুরি করবে তার পরিণতি হবে শোচনীয়। আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা তাঁর এ প্রিয়স্থানকে হেফাজত করবেন।

এ পবিত্র ভূমি শুধু আমরাই নয়, সারা বিশ্বের মুসলিম উম্মাহ এর হেফাজতে সোচ্চার। আর মুসলিম জাতি কাবা শরিফ ও মদিনার পবিত্রতা, সুরক্ষা ও পুর্নগঠনে এক ও অবিচ্ছেদ্য।

বাংলা৭১নিউজ/সি এইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com