রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কুড়িগ্রাম বিপৎসীমার ওপরে তিস্তার পানি আঙুলের ছাপের সমস্যায় ৫ লাখের বেশি এনআইডি মাঠে আলোর স্বল্পতা, দ্বিতীয় সেশনের খেলা শুরু হতেও দেরি কারামুক্ত শীর্ষ সন্ত্রাসীরা অপরাধ করলেই ব্যবস্থা: ডিএমপি কমিশনার বিএনপির ঢাকা মহানগর উত্তর কমিটি বিলুপ্ত বিমানবন্দর সংলগ্ন এলাকাকে ‘নীরব এলাকা’ ঘোষণা টাঙ্গাইলে যুবকের হাত-পা ভাঙা মরদেহ উদ্ধার পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ৬, আহত ৮ সাত ম্যাচ পর হারের মুখ দেখলো বার্সেলোনা লেবাননে অবস্থানরত বাংলাদেশিদের যে বার্তা দিলেন রাষ্ট্রদূত ময়মনসিংহে ফের ট্রেন অবরোধ করে বিক্ষোভ সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন ৪ ও কাউন্সিলর মানিক ৫ দিনের রিমান্ডে লেবাননে ইসরায়েলি হামলায় ২ লাখ মানুষ বাস্তুচ্যুত: জাতিসংঘ সুনামগঞ্জে পৃথক বজ্রপাতে ৩ জেলের মৃত্যু ছাত্রলীগের বিরুদ্ধে মামলা ও গণতদন্ত কমিশন গঠন করা হবে : হাসনাত তিস্তার পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি ৩ হাজার মানুষ ভয়াবহ বন্যায় নেপালে নিহত শতাধিক মিয়ানমারে যাচ্ছেন ১২৩ বিজিপি-সেনা, ফিরছেন ৮৫ বাংলাদেশি সালমান-আনিসুল-নুর আরও এক হত্যা মামলায় গ্রেপ্তার কারাগারে মাহমুদুর রহমান

করোনা ভাইরাস প্রতিরোধে যশোরে ২শ’ শয্যা প্রস্তুত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৯ মার্চ, ২০২০
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,বেনাপোল প্রতিনিধি: ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে শততম জন্মদিন এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত হবে বর্ণাঢ্য আয়োজনে। এ ক্ষেত্রে অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃংখলা বাহিনী প্রস্তুত রয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে জেলায় ২শ’ এবং উপজেলা পর্যায়ে ১শ শয্যা প্রস্তুুুত রাখা হচ্ছে। ইতোমধ্যে হাসপাতালে ১০টি কেবিন এবং টিবি হাসপাতালের ৪০ শয্যা প্রস্ত রাখা হয়েছে।

আজ সকালে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এই সব তথ্য উঠে এসেছে।

২৫০ শয্যা বিশিষ্ট যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলিপ কুমার রায় জানান, অগ্রিম প্রস্তুতি হিসেবে এস করা হচ্ছে। পরিস্থিতি খারাপ হলে উপজেলা পর্যায়েও অন্য রোগিদের স্টাফ কোয়াটারে স্থানান্তর করে হাসপাতালগুলোকে এই ভাইরাসে আক্রান্তদের রাখার ব্যবস্থা করা হবে। প্রয়োজনে পার্শবর্তী কোনো স্কুলকে বেছে নেয়া হবে।

তিনি বলেন, বিদেশ থেকে দেশে ফেরা কেউ থাকলে বিশেষ সংস্থার মাধ্যমে তাদের শনাক্ত করতে হবে। তাদেরকে অত্যন্ত ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হবে। বিদেশ ফেরতদের সিভিল সর্জনের সাথে যোগাযোগ করতে হবে। এছাড়া করোনা ভাইরাস বিস্তার রোধে এবং করণীয় সম্পর্কে যশোরে সতর্কজনক প্রচরণার পাশাপাশি স্বাস্থ্যবিভাগও প্রস্তুতি গ্রহণ করেছে।

কালেক্টরেট সভাকক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে পুলিশ সুপার আশরাফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী, ২৫০ শয্যা বিশিষ্ট যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.দিলিপ কুমার রায়, ভারপ্রাপ্ত সিভিল সার্জন প্রতিভা ঘরাই, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল লাইচ, কেশবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সহসভাপতি মুক্তিযোদ্ধা হায়দার গনি খাঁন পলাশ, কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com