বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায় গোলান মালভূমিতে হিজবুল্লাহ সদস্যকে হত্যার দাবি ইসরায়েলের ৩৬৫ দিন নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আমাদের: স্বরাষ্ট্র উপদেষ্টা সনাতন ধর্মাবলম্বীদের নিশ্চিন্তে থাকতে বললেন পররাষ্ট্র উপদেষ্টা সাহিত্যে নোবেল পুরস্কার ঘোষণা আজ ঢামেক হাসপাতালে টাকা চুরির অভিযোগে নারীসহ আটক ২ মিয়ানমারের নৌ বাহিনীর গুলিতে নিহত ১, ৬০ জেলেকে অপহরণ টিসিবির কার্ড নিয়ে বিএনপি-জামায়াতের সংঘর্ষ, গুলি পাবিপ্রবিতে ছয় সহকারী প্রক্টর ও ১১ ছাত্র উপদেষ্টা নিয়োগ আবু সাঈদের দুই ভাইকে চাকরি দিল বসুন্ধরা গ্রুপ গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভ, বাড্ডা-রামপুরা সড়কে যান চলাচল বন্ধ ওসি মনিরের সম্পদের পাহাড় কারাগারে সাবেক এমপি বোমা মানিক গণতন্ত্র মানে মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করা বিদেশি পিস্তল-গুলিসহ গ্রেফতার এক ব্যক্তি টাঙ্গাইলে সড়কের পাশে পড়ে ছিল মাংস ব্যবসায়ীর মরদেহ খোলা বাজারে খাদ্যশস্য বিক্রির নীতিমালা জারি রতন টাটা মারা গেছেন নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

করোনায় আরও ১০৮৬২ মৃত্যু, শনাক্ত ২৪ লাখের বেশি

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মারা গেছেন ১০ হাজার ৮৬২ জন। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৪ লাখ ১৮ হাজার ৯৮৩ জন।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ কোটি ৮৭ লাখ ৯৭ হাজার ৯৭৭ জনে। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ২০ হাজার ৩৭৯ জনে। এসময়ে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩২ কোটি ৮৬ লাখ ৮২ হাজার ৬৪৪ জন।

শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন দুই লাখ ২৯ হাজার ৯৮৯ জন এবং মারা গেছেন ২১৫ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ২১ লাখ ২৬ হাজার ৯৯১ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮৫ লাখ ৯৭ হাজার ৩০০ জন।

দৈনিক সংক্রমণের হিসাবে জার্মানির পরই রাশিয়ার অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন দুই লাখ তিন হাজার ৯৪৯ জন এবং মারা গেছেন ৭২২ জন। একদিনে সুস্থ হয়েছে এক লাখ ১২ হাজার ২৩৬ জন। এ নিয়ে এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক কোটি ১০ লাখ ২১ হাজার ৬৩৩ জন।

world-corona-inner-2.jpg

ছবি: সংগৃহীত

অন্যদিকে, দৈনিক মৃত্যুর হিসাবে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে একদিনে মারা গেছেন এক হাজার ৯১৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন এক লাখ ৪৯ হাজার ৩১৮ জন। এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৯২ লাখ ২৮ হাজার ৬২৮ জন ও মারা গেছেন ৯ লাখ ৪২ হাজার ছয়জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন এক ১২১ জন এবং সংক্রমিত হয়েছেন এক লাখ ৬৬ হাজার তিনজন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ৭২ লাখ ৯১ হাজার ৫১৫ জন। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ৩৭ হাজার ২৩২ জন এবং সুস্থ হয়েছে দুই কোটি ৩৫ লাখ ৬৮ হাজার ২১৩ জন।

সংক্রমণের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত চার কোটি ২৫ লাখ ৮৪ হাজার ৬১৮ জন। মারা গেছেন পাঁচ লাখ আট হাজার ১২ জন। ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত হয়েছেন ৪৮ হাজার ৪৮১ জন এবং মারা গেছেন ৮০৪ জন। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছে এক লাখ ২৬ হাজার ৩৫৪ জন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ফ্রান্স, যুক্তরাজ্য, তুরস্ক, ইতালি, স্পেন, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া। তালিকায় বাংলাদেশের অবস্থান ৪০ নম্বরে।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৯৯ হাজার ৮০৩ জন। মারা গেছেন ২৮ হাজার ৭৭১ জন। সুস্থ হয়ে ওঠেছেন ১৬ লাখ ৫৫ হাজার ৯৮১ জন। ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন পাঁচ হাজার ২৬৮ জন এবং মারা গেছেন ২৭ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৫৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com